ঢাকা, মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯

টেনিসকে বিদায় জানানোর ঘোষণা সানিয়া মির্জার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:২৪, ১৯ জানুয়ারি ২০২২  

সানিয়া মির্জা

সানিয়া মির্জা

টেনিসকে বিদায় বলতে যাচ্ছেন ভারতীয় টেনিস কিংবদন্তি সানিয়া মির্জা। ভারতীয় গণমাধ্যমসূত্রে বিষয়টি নিশ্চিত করা গেছে। অস্ট্রেলিয়ান ওপেনে বুধবার (১৯ জানুয়ারি) খেলতে নেমেছিলেন ভারতের দুই টেনিস তারকা রোহান বোপান্না ও সানিয়া মির্জা। তবে পৃথক পৃথক ম্যাচে প্রথম রাউন্ডেই হারতে হয়েছে দুজনকে।

পুরুষ ডাবলসের প্রথম রাউন্ডে হেরে গেছেন ভারতের রোহান বোপান্না এবং ফরাসি এডয়ার্ড রজার জুটি। অন্যদিকে সানিয়া মির্জা এবং তার ইউক্রেনের সঙ্গী নাদিয়া কিচেনোক এক ঘণ্টা ৩৭ মিনিট লড়াই করেও পরাজিত হন। তামারা জিদানসেক এবং কাজা জুভানের স্লোভেনিয়ান জুটির কাছে হার মানলেন তারা।

নারী দ্বৈতের এই হারের পরই মূলত বিদায়ের ঘোষণাটা দিয়েছেন সানিয়া। জানিয়েছেন, চলতি ২০২২ মৌসুমটাই হবে তার শেষ এরপরই টেনিস কোর্টে আর নামবেন না তিনি। বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি, এটাই হতে যাচ্ছে আমার শেষ মৌসুম। আমি এবার প্রতি সপ্তাহ ধরে ধরে এগোনোর সিদ্ধান্ত নিয়েছি। তবে পুরো মৌসুম খেলতে পারব কি না নিশ্চিত নই আমি।’

এদিকে দুই ভারতীয়র অস্ট্রেলিয়া ওপেনের শুরুটা ভালো না হলেও সব আশা এখনো শেষ হয়ে যায়নি। তাদের এখনো আশা রয়েছে। কারণ এই মৌশুমের প্রথম গ্র্যান্ডস্লামে তারা এখনো মিক্সড ডাবলসে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বোপান্না ক্রোয়েশিয়ার দারিজা জুরাক শ্রেইবারের সঙ্গে জুটি বেঁধে কোর্টে নামবেন। অন্যদিকে সানিয়া মির্জা আমেরিকান রাজীব রামের সঙ্গে জুটি বেঁধেছেন।

এর আগে টোকিও অলিম্পিকে ভারতের নারী খেলোয়াড় হিসেবে প্রথমবার চারটি অলিম্পিকে খেলার রেকর্ড গড়ে টেনিস সুন্দরী সানিয়া মির্জা। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, ‘নিজের ওপর বিশ্বাস রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমার বয়স ৩০ পেরিয়ে গেছে। তারপরও আমি খেলে যাচ্ছি। কতদিন আর খেলব, সেই নিয়ে ভাবি না। আমি আসলে প্রতিটা দিন ধরে এগোই। ভবিষ্যৎ পরিকল্পনা আগে থেকে করে রাখি না।’

সর্বশেষ
জনপ্রিয়