ঢাকা, রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

শোয়েবকে ‘জিজাজি’ বলে ডাকলো ভারতীয়রা, খুশি সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২৩, ২৬ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ ২৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত এবং পাকিস্তান। রোববার (২৪ অক্টোবর) বিশ্বকাপের দ্বৈরথে নেমেই ইতিহাস বাবর আজমদের। এই প্রথম ক্রিকেটের বিশ্বমঞ্চে পাকিস্তানের কাছে হারল ভারত। তা-ও যেনতেন হার নয়, ১০ উইকেটের বিশাল ব্যবধানে হার।

দুই দলের মহারণে ব্যাটে-বলের লড়াই ছাপিয়েও ছোট ছোট অনেক ঘটনা ভক্ত-সমর্থকদের হৃদয়ে ঝড় তুলেছে। ম্যাচ শেষে দলের হারের কষ্ট ভুলে মোহাম্মদ রিজওয়ান আর বাবর আজমদের সঙ্গে যেভাবে আড্ডায় মেতে উঠেছিলেন বিরাট কোহলি, সেটি তো ছিল ম্যাচের সবচেয়ে সেরা মুহুর্ত।

এছাড়া তাদের আড্ডায় শামিল হতে ছুটে এসেছিলেন টিম ইন্ডিয়ার মেন্টর এম এস ধোনিও। দুই দেশের সম্পর্ক যতই খারাপ হোক না কেন, ক্রিকেটারদের সম্পর্ক যে বন্ধুত্বের, বিশ্বের সামনে সেটিই যেন প্রমাণ করলেন সীমান্তের এপার-ওপারের ক্রিকেটাররা।

এদিকে, আরেকটি ঘটনা যেটি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলেছে। পাক ক্রিকেটার শোয়েব মালিক আর ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার দাম্পত্য সম্পর্কের কথা কে না জানে! আর তাই ভারতীয় ক্রিকেট সমর্থকদের কাছেও মালিকের পরিচয় ক্রিকেটারের চেয়েও একটু বেশি কিছু। তিনি তাদের ‘দুলাভাই’।

রোববার দুবাইয়ে দুই দলের ম্যাচ চলাকালে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন শোয়েব মালিক। গ্যালারি থেকে এক দল সমর্থক তখন তাঁকে ‘জিজাজি’ বলে ডাকতে থাকে। বাংলায় জিজাজির অর্থ দুলাভাই। এমন ডাকে একবার ঘুরে তাকিয়ে শ্যালক-শ্যালিকাদের আবদারও মেটান মালিক। এদিকে, এ ঘটনা ছুঁয়ে গেছে সানিয়া মির্জাকেও। টুইটারে সে মুহূর্তের একটি ভিডিও শেয়ার করে ভালোবাসার চিহ্ন এঁকেছেন তিনি, পাশাপাশি দিয়েছেন হাসির ইমোজিও। যা এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে।  

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোববার (২৪ অক্টোবর) ভারতকে ১০ উইকেটে লজ্জাজনকভাবে হারিয়েছে পাকিস্তান। ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্য উদ্বোধনী জুটিতে ১৩ বল হাতে রেখেই পেরিয়েছে বাবর আজমের দল।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৫১ রানের জবাব উদ্বোধনী জুটিতেই দিয়েছে পাকিস্তান। শেষ পর্যন্ত অপরাজিত থেকে পাকিস্তান দুই ওপেনার বাবর আজম ৬৮ ও মোহাম্মদ রিজওয়ান ৭৯ রান করেছেন। দুজনের ইনিংসেই ছিল ৬টি করে চারের মার। রিজওয়ান খেলেছেন ৫৫ বল ও বাবর ৫২ বল।

এর আগে পাকিস্তানের বিপক্ষে লড়াকু পুঁজি সংগ্রহ করে ভারত। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তোলে টিম ইন্ডিয়া। টস জিতে ফিল্ডিং করতে নেমে ভারত শিবিরে শুরুতেই আঘাত হানেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। প্রথম ওভারের চতুর্থ বলেই রোহিত শর্মাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন পাকিস্তান পেসার। গোল্ডেন ডাক দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। এরপরের ওভারে বল হাতে নিয়েই লোকেশ রাহুলকে সরাসরি বোল্ড করেন আফ্রিদি। তার জোড়া আঘাতে অনেকটা চাপের মধ্যে পড়ে যায় টিম ইন্ডিয়া।

সর্বশেষ
জনপ্রিয়