ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৭ ১৪২৮

সর্বোচ্চ লজ্জায় ফেলার উপকরণ সংগ্রহে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:২৫, ৭ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাদা পোশাকের ক্রিকেটে প্রতিপক্ষকে সর্বোচ্চ লজ্জায় ফেলার অন্যতম উপকরণ ফলো অন করানো। বৃষ্টিবিঘ্নিত ঢাকা টেস্টে তিনদিনের বড় অংশে খেলা না হলেও ব্যাটারদের ব্যর্থতায় ফলো অনের শঙ্কায় পড়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৭১ রান। নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩০০ রান করে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। ফলো অন এড়াতে চাইলে টাইগারদের প্রয়োজন আরো ৩০ রান।

বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন এ ম্যাচে অভিষেক হওয়া জয়। এরপর নিয়মিত বিরতিতে যাওয়া আসার মাঝে ছিলেন ব্যাটাররা।

আউট হওয়ার আগে সাদমান ৩, মুমিনুল হক ১, মুশফিকুর রহিম ৫, লিটন দাস ৬ ও মেহেদী মিরাজ ০ রান করেন। একপ্রান্ত আগলে রাখা নাজমুল হোসেন শান্ত খেলেন ৩০ রানের ইনিংস। এখন পর্যন্ত একাই ৬ উইকেট শিকার করেছেন সাজিদ খান। 

এর আগে দুই উইকেটে ১৮৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে পাকিস্তান। দিনের দশম বলেই আজহার আলীকে ফেরান এবাদত হোসেন। লিটন দাসের তালুবন্দী হওয়ার আগে তিনি করেন ৫৬ রান।

এর কিছু পরেই আরেক বিপদজনক ব্যাটার বাবর আজমকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন খালেদ আহমেদ। আউট হওয়ার আগে ৭৬ রান করেন বাবর। এটাই খালেদ আহমেদের প্রথম টেস্ট উইকেট।

চতুর্থ দিন সকালে স্কোরবোর্ডে ৯ রান যোগ করতেই দুই উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে পাকিস্তান। তবে এরপর দলের হাল ধরেন ফাওয়াদ আলম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনে যথাক্রমে ৫০ ও ৫৩ রানে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন।

সর্বশেষ
জনপ্রিয়