ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮

জাতিসংঘের ৭৬তম অধিবেশনে শেখ হাসিনার ভাষণে মুগ্ধ হয়েছেন মার্কিন রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩:০৪, ২৫ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণে মুগ্ধ হয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণকেন্দ্র এবং টিবি রোগ নিরাময়কেন্দ্র উদ্বোধন ও পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

রাষ্ট্রদূত জলবায়ু পরিবর্তন এবং কোভিড-১৯ পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার, খাদ্য নিরাপত্তা, সমতা ও টেকসই উন্নয়নসহ ভাষণে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘কোভিড-১৯ নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকার দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এগিয়ে আছে।’

এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মহিউদ্দিনের, উপ-পরিচালক সাজেদা খাতুন, আইইডিসিআর কর্মকর্তা ও আমেরিকান দূতাবাসের কর্মকর্তারা।

এদিকে, বেলা ১১টায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কুর সঙ্গে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত।

বৈঠক শেষে মেয়র বলেন, ‘কুমিল্লা সিটি করপোরেশনের জলাবদ্ধতা দূর করতে ও কীভাবে ময়লা-আবর্জনার বিকল্প ব্যবহার করা যায়, তা নিয়ে কথা হয়েছে। মার্কিন রাষ্ট্রদূত গুরুত্বসহকারে কথা শুনেছেন। পাশাপাশি কুমিল্লা সিটি করপোরেশনের সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্র সহযোগিতা করতে প্রস্তুত।’

এরপর মার্কিন রাষ্ট্রদূত লাকসাম উপজেলার পশ্চিমগাঁও অবস্থিত নবাব ফয়জুন্নেছা চৌধুরানীর বাড়ি পরিদর্শন করেন। পরে বিকাল ৫টায় ব্র্যাকের একটি কর্মসূচিতে যোগদান করেন তিনি।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়