ঢাকা, রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

বিশ্বনাথে খাদ্য সামগ্রী ও ১৩টি উপকরণের হাইজিন পার্সেল বিতরন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ২৪ ডিসেম্বর ২০২০  

রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরন

রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরন

সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এসএম নুনু মিয়া বলেছেন, করোনা সংকটে ও পরে বন্যায় দেশের ক্ষতিগ্রস্থদের পাশে থেকে কাজ করেছেন রেড ক্রিসেন্টের কর্মিরা। তারা (রেড ক্রিসেন্ট সোসাইটি) দেশের সকল দুর্যোগে সবার আগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়।

বুধবার দুপুরে উপজেলা সার্ভার স্টেশনের সামনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট ও সদর দপ্তরের উদ্যোগে এবং হংকং রেডক্রস’র সহায়তায় ২০২০ সালে বন্যায় ক্ষতিগ্রস্থ বিশ্বনাথের অলংকারি, রামপাশা, দেওকলস, দশঘর ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ৩০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও ১৩টি উপকরণের হাইজিন পার্সেল বিতরনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নুনু মিয়া আরও বলেন, চলতি বছরে বিশ্বনাথ উপজেলায় অনেক মানুষ করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন। তাদের জন্য উপজেলা পরিষদ থেকে সহযোগিতার হাত বাড়িয়েছি। এখনো বিভিন্ন মাধ্যমে মানুষের সুখ-দু:খে পাশে দাড়িয়ে বিশ্বনাথের উন্নয়নে কাজ করে যাচ্ছি। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করতে হবে। তবেই আমরা আমাদের মূল লক্ষ্যে পৌছতে পারব।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল বলেন, রেড ক্রিসেন্ট দীর্ঘদিন থেকে সরকারের একটি সহযোগি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। সিলেটেও প্রত্যেক দূর্যোগে রেড ক্রিসেন্ট সবার আগে সেবা প্রদান করে যাচ্ছে।

রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য সেলিম আহমদ সেলিমের সভাপতিত্বে ও সাবেক যুব প্রধান নাজিম খানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরি কমিটির কমিটির সদস্য সাইদুর রহমান খোকন, ইউকে ইউনিটের সদস্য শোয়েব আহমদ, সিলেট ইউনিটের উপ-পরিচালক মো. আব্দুস সালাম ও উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবক কিনু মিয়া, রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তরের প্রতিনিধি মাহবুবুর রহমান মিলন, রংপুর ইউনিটের যুব প্রধান রাব্বি ইসলাম, বিভাগীয় প্রধান রিনা বেগম, উপজেলা যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুল, দবির মিয়া, সংগঠনের উপ যুব প্রধান লুনা আক্তার, সুমেল চৌধুরী, লাব্বি ইয়াসির, যুব সদস্য মোস্তফা আহমেদ, মাজহার, সুমিত, মালা ও মিলি।

সভা শেষে ৩০০ পরিবারের প্রত্যেককে ১৫ কেজি চাল, ২কেজি ডাল, ২ লিটার সয়াবিন তেল, ২কেজি লবণ, ২কেজি চিনি, ১কেজি সুজি, ১২টি গোসলের সাবান, ৮টি কাপড় ধোয়ার সাবান, ১ প্যাকেট স্যানেটারি প্যাড, ৫টি রোল টয়লেট টিস্যু, ১টয়লেট পরিস্কারক ব্রাশ, ১টি নখ কাটার যন্ত্র, ২টি টুথপেস্ট, ৫টি টুথব্রাশ, ১ প্যাকেট হাত ধোয়ার তরল সাবান, ২টি হাত ধোয়ার তরল সাবান (রিফিল প্যাকেট), ১বোতল নারিকেল তেল, ১টি তোয়ালে এবং ১টি চিরুনী দেওয়া হয়।

সর্বশেষ
জনপ্রিয়