ঢাকা, বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯

নরসিংদীতে রাষ্ট্রীয় সম্মাননা পেলেন ১৬ নারী বীর মুক্তিযোদ্ধা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩১, ১৬ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নারী বীর মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয়ভাবে সম্মাননা জানানো হয়েছে। এরই অংশ হিসেবে নরসিংদীর ১৬ জন নারী বীর মুক্তিযোদ্ধা সম্মাননা পেয়েছেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে গত মঙ্গলবার সকালে নরসিংদীর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সম্মাননা হিসেবে নারী বীর মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনির প্রদান করা হয়।

এ সময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক সেলিনা আক্তার ও সম্মাননাপ্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধা কোহিনুর বেগম।

সম্মাননা প্রদানের মূল অনুষ্ঠানের আয়োজন করা হয় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে। সেখানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক সচিব ড. মোহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

সর্বশেষ
জনপ্রিয়