ঢাকা, মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯

ময়মনসিংহের গফরগাঁওয়ে ওমিক্রন মোকাবিলায় প্রস্তুত করোনা ইউনিট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৪, ২০ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গফরগাঁও উপজেলা স্বাস্থ্য স্বাস্থ্য কমপ্লেক্স কে ৫০ শয্যার হাসপাতালে উন্নীত করা হয় ২০০৮ সালের ১ জুলাই। করোনার নতুন ধরন ওমিক্রন মোকাবিলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার করোনা ইউনিট প্রস্তুত করা হয়েছে। এ ছাড়া রোগী বাড়লে আরও ১০ শয্যা বাড়ানো হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, প্রত্যন্ত গ্রাম ও পল্লী অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে। দেশব্যাপী করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সংক্রমণ রোধে মাঠপর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক অন্যান্য প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।করোনার তৃতীয় বোস্টার ডোজ টিকা প্রদান শুরু করা হয়েছে।মোবাইলে এসএমএস পাঠানো হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনউদ্দিন খান বলেন, হাসপাতালের একটি কক্ষে ওমিক্রন সন্দেহে রোগীদের নমুনা সংগ্রহ করে এন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া আক্রান্তদের চিকিৎসায় ১০ শয্যার করোনা ইউনিট প্রস্তুত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম বলেন, ওমিক্রন মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।জনসচেতনতা বৃদ্ধি করতেও নানা উদ্যোগ নেওয়া হয়েছে। মাস্ক ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয়