ঢাকা, বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯

কিশোরগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ উদযাপিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১৩, ১৬ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সরকারের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আয়োজনে কিশোরগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ উদযাপিত হয়েছে। প্রদর্শনীতে খামারিরা বিশালকায় ও সুদর্শন বেশ কয়েকটি ষাড় নিয়ে এসেছিলেন। এনেছিলেন অধিক দুধ দেওয়া কয়েকটি গাভী। এছাড়া ঘোড়া, নানা প্রজাতির ছাগল, ভেড়া, বিভিন্ন জাতের আকর্ষণীয় মুরগি, বিভিন্ন জাতের কবুতর প্রদর্শন করা হয়। এদের মধ্যে থেকে ৫ ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে পুরস্কারও বিতরণ করা হয়।
আজ ১৬ ফেব্রুয়ারি বুধবার বিকালে সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মাঠে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, ভাইস-চেয়ারম্যান মাছুমা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুলতানা জাহান, যশোদল ইউপি চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজন, জেলা কৃষক লীগের সভাপতি আনোয়ার হোসেন বাচ্চু, খামারি জুনায়েদ আশরাফ সানি, সদর উপজেলার পোল্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান প্রমুখ।
আলোচনা শেষে প্রদর্শনীতে অংশ নেয়াদের মধ্যে ৫ ক্যাটাগরিতে তিনজন করে পুরস্কৃত হয়েছেন। এর মধ্যে ডেইরিতে গাভী পালনে প্রথম হয়েছেন আছমা আক্তার, দ্বিতীয় হয়েছেন আশরাফ ও তৃতীয় হয়েছেন রাজকুমার রায়। ষাড় পালনে প্রথম হয়েছে সানজিদ এগ্রো, দ্বিতীয় হয়েছেন প্লাবন মোল্লা ও তৃতীয় হয়েছেন আজমল খান। পোল্ট্রিতে প্রথম হয়েছে বাংলাদেশ পোল্ট্রি রক্ষা জাতীয় পরিষদ, দ্বিতীয় হয়েছেন সোহেল রানা ও তৃতীয় হয়েছেন আব্দুল হাকিম। ছাগল পালনে প্রথম হয়েছেন আনিসুর রহমান বাবু, দ্বিতীয় হয়েছেন মুস্তাকিম ও তৃতীয় হয়েছেন সানাউল্লাহ। আর প্রযুক্তিতে প্রথম হয়েছেন সানাউল্লাহ, দ্বিতীয় হয়েছেন সুজাতা রাণী ও তৃতীয় হয়েছেন রঞ্জিত রায়। বিশেষ পুরস্কার জিতেছে ম্যাক কেক শপ।

সর্বশেষ
জনপ্রিয়