ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

ম্যারাডোনার রেকর্ড ভেঙে আপ্লুত মেসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৬, ১ ডিসেম্বর ২০২২  

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে তুলনা করা হয় দেশটির ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড় দিয়েগো ম্যারাডোনার সঙ্গে।  তুলনাটা অবান্তর নয়। দিনকে দিন আর্জেন্টিনার জার্সি গায়ে ম্যারাডোনাকে ছাড়িয়ে যাচ্ছেন মেসি। এবার কাতার বিশ্বকপে আরেকবার তাকে ছাড়িয়ে গেলেন মেসি। স্মরণ করলেন '৮৬ বিশ্বকাপ জয়ের নায়ককে। 

গ্রুপপর্বের শেষ ম্যাচে শুধু জয় নয়, রেকর্ডও গড়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি এখন মেসির। এর আগের ম্যাচে প্রয়াত খেলোয়াড় ম্যারাডোনার ২১ ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসিয়েছিলেন। এবার সেটা টপকে গেলেন।

এমন রেকর্ড গড়েও প্রয়াত কিংবদন্তিকে স্মরণ করতে ভুল করেননি মেসি। ম্যাচ জয়ের পর মেসি বলেছেন, ম্যারাডোনা বেঁচে থাকলে খুশি হতেন। ম্যারাডোনার রেকর্ডটি সম্পর্কে কিছুদিন আগে জেনেছেন মেসি। আর জেনেই তার প্রতি একটা ভালোবাসা তৈরি হয়।

চারটি বিশ্বকাপ খেলা কিংবদন্তিকে স্মরণ করে মেসি বলেন, এটা কিছুদিন আগে জেনেছি। এমন সব রেকর্ড ভেঙে এগিয়ে চলা আনন্দের বিষয়। আমার মনে হয় দিয়েগো খুব খুশি হতেন। তিনি আমাকে অনেক স্নেহ করতেন। আমার সবকিছু ভালোমতো এগোলে খুশি হতেন।

পোল্যান্ডকে ২-০ গোলে হারানোর ম্যাচে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। শনিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচ সামনে রেখে মেসি বলেছেন, আমরা জানি, এখন থেকে সবকিছুই কঠিন হবে। প্রতিপক্ষ যে-ই হোক সহজ হবে না। আমরা সাম্প্রতিক সময়ে নিজেদের অভিজ্ঞতায়ই দেখেছি, যে কেউ ভালো খেলে জিততে পারে।

ভক্তদের প্রতি আস্থা রাখার অনুরোধ জানিয়েছেন মেসি। মেসি বলেন, ভক্তদের সেই একই কথা বলছি, যেটা আমরা হার দিয়ে শুরুর পর বলেছিলাম। আমরা শান্তই আছি। দল এভাবেই খেলবে এবং আশাকরি আজকের (কাল রাত) খেলাটা ধরে রাখতে পারব।

সর্বশেষ
জনপ্রিয়