ঢাকা, বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:০৪, ১৯ অক্টোবর ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশে সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) মন্ত্রিসভা বৈঠকে তিনি এই নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠক শেষে এসব কথা সাংবাদিকদের জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, বৈঠকে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা আলোচনা হয়েছে। এ সময় প্রধানমন্ত্রী এসব ঘটনায় গভীর উদ্বেগ জানিয়ে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। পাশাপশি সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনা দেন শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব জানান, সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে ধর্মীয় নেতাদের এগিয়ে আসার আহ্বানও জানিয়েছেন প্রধানমন্ত্রী। এসময় সম্প্রীতির বাণী বেশি করে প্রচারের কথাও বলেছেন সরকার প্রধান।

ধর্ম নিয়ে কোনো ধরনের বানোয়াট, মিথ্যা ও কাল্পনিক প্রচারণা চালাতে না পারে, সেদিকেও সতর্ক নজরদারি রাখতে বলেছেন শেখ হাসিনা। সেই সঙ্গে গুজব সম্পর্কে সতর্ক থাকতেও বলেছেন।

সভায় প্রধানমন্ত্রীকে জানানো হয়, ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হয়েছে। এরইমধ্যে অনেককে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

সরকার পরিস্থিতির ওপর সতর্ক দৃষ্টি রাখছে এবং এই ধরনের সন্ত্রাসী ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলেও জানান, মন্ত্রিপরিষদ সচিব।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়