ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯

প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্রকার সত্যম রায় ও গৌতম ঘোষের সাক্ষাৎ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:১২, ১৭ মে ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ ও বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক সত্যম রায় চৌধুরী।

গতকাল সোমবার (১৬ মে) বিকেলে গণভবনে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানা এবং জাতির পিতার দৌহিত্র ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।

সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রাবস্থায় কলকাতায় অবস্থানকালীন সময় এবং বঙ্গবন্ধুর সংগ্রামী রাজনৈতিক জীবন নিয়ে ‘কলকাতায় বঙ্গবন্ধু’ শীর্ষক নির্মাণাধীন তথ্যচিত্রের রূপরেখা সম্পর্কে তারা আলোচনা করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা কলকাতায় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও কর্মকাণ্ড সম্পর্কে তথ্য তুলে ধরেন। তারা জাতির পিতা বঙ্গবন্ধুর রাজনীতি এবং দর্শন সম্পর্কেও আলোচনা করেন।

সাক্ষাতকালে গৌতম ঘোষ ও সত্যম রায় চৌধুরী জানান, তারা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ভয়াবহতা ও বীভৎসতার চিহ্ন দেখেছেন। এসব দেখে বঙ্গবন্ধু যেন এখনও জীবিত আছেন এমনটিই তাদের কাছে মনে হয়েছে।

এসময় তারা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা বই দুটিকে বিশাল ইতিহাস বলে মন্তব্য করেন।

প্রেস সচিব ইহসানুল করিম জানান, সাক্ষাতের পর তথ্যচিত্রের জন্য বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং কলকাতায় তার অবস্থানকালের ইতিহাস তুলে ধরে গৌতম ঘোষ ও সত্যম রায় চৌধুরীকে সাক্ষাৎকার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

ভারতের ফ্রেন্ডস অব বাংলাদেশ ও বাংলাদেশ দূতাবাসের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে এই তথ্যচিত্র।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষের নির্মাণাধীন ৩০ মিনিটের এই তথ্যচিত্রে বঙ্গবন্ধুর ছাত্রজীবন ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ, কলকাতায় তার ছাত্রজীবন ও সংগ্রামী কর্মকাণ্ড তুলে ধরা হচ্ছে।

কলকাতায় বঙ্গবন্ধু শীর্ষক তথ্যচিত্রটি নির্মাণ করতে পারায় তারা গর্বিত বলে জানান গৌতম ঘোষ ও সত্যম রায় চৌধুরী।

সর্বশেষ
জনপ্রিয়