ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৭ ১৪২৮

নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ল টাইগাররা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২৭, ৯ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ল বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার (৮ ডিসেম্বর) রাত একটায় এমিরেটসের একটি ফ্লাইটে রওয়ানা হয় মুমিনুল বাহিনী। টানা খেলার মধ্যে থাকায়, ক্রিকেটারদের মধ্যে ক্লান্তি ভর করলেও সেটা নিয়ে ভাবছেন না টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ওশেনিয়াতে গিয়ে পর্যাপ্ত অনুশীলন করার সুযোগ থাকায় ভালো কিছুরই আশা করছেন তিনি।

গতকাল বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে মিরপুরে লজ্জার হার। কিন্তু মুহূর্তগুলো ভুলতে না ভুলতেই আবারো নতুন চ্যালেঞ্জের সামনে টাইগার বাহিনী। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টে ভরাডুবির পর, এবার নিউজিল্যান্ড মিশন বাংলাদেশের টেস্ট দলের সামনে।

রাত ১০টা পেরুতেই একে একে বিমানবন্দরে এসে পৌঁছাতে থাকেন ক্রিকেটাররা। অনুশীলনের মতোই এখানেও সবার আগে আগমন মুশফিকুর রহিমের। এরপর বাবাকে নিয়ে আসেন তাসকিন আহমেদ। কিটস ব্যাগগুলো নামাতে নামাতেই এয়ারপোর্টে এসে হাজির হয় বিসিবির বাস। একে একে নেমে আসেন ক্রিকেটার এবং কোচিং স্টাফের সদস্যরা।

একেবারে শেষদিকে দলের সঙ্গে যোগ দেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ঢাকা টেস্টে না থাকলেও, এ সফরের পুরোটা জুড়েই তিনি থাকবেন মুমিনুলদের ছায়া সঙ্গী হয়ে। তাই তো যাওয়ার আগে জানিয়ে গেলেন অবসাদ্গ্রস্ত, ক্লান্ত ক্রিকেটারদের নিয়ে তার পরিকল্পনার কথা।

চট্টগ্রামে-ঢাকায় কোথাও কথা বলেনি টপ অর্ডারদের ব্যাট। বোলাররা হঠাৎ এক দুই সেশনে জ্বলে উঠলেও, সিরিজ জুড়ে তারাও ছিলেন ছন্নছাড়া। এখন ব্ল্যাকক্যাপদের ডেরায় টিকে থাকতে হল কি করতে হবে তার টোটকাও দিলেন সুজন।

২০২২ এর প্রথম দিন মাউন্ট মঙ্গানুই এ প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

সর্বশেষ
জনপ্রিয়