ঢাকা, সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

৭১ হাজার যুবক ও যুবতীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিলেন মোদি!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৯, ২১ জানুয়ারি ২০২৩  

৭১ হাজার যুবক ও যুবতীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিলেন মোদি!

৭১ হাজার যুবক ও যুবতীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিলেন মোদি!

রোজগার মেলার মাধ্যমে একসঙ্গে ৭১ হাজার যুবক ও যুবতীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটির কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরের কাজের জন্য এই নিয়োগ দেন তিনি।

গতকাল শুক্রবার (২০ জানুয়ারি) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তাদের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন মোদি।

গত বছর অক্টোবরে ধনতেরাস-দীপাবলির সময় দুই বছরে ১০ লাখ সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। সেই সময় সরকারের পক্ষ থেকে রোজগার মেলা প্রকল্প সামনে আনা হয়।

দুই দফায় আয়োজন করা হয় মেলার। প্রথম রোজগার মেলাতেই দেশের বিভিন্ন প্রান্তের মোট ৭৫ হাজার যুবক-যুবতীকে চাকরিতে নিয়োগের প্রশংসাপত্র দেয়া হয়েছিল। এরপর সরকারের পক্ষ থেকে আরো ৭১ হাজার জনকে চাকরির প্রশংসাপত্র দেয়া হয়। এরপর ‘কর্মযোগী প্রারম্ভ’ প্রকল্পের অধীনে চাকরিপ্রার্থীদের দীর্ঘ প্রশিক্ষণের পরে আজ ৭১ হাজার জনের হাতে তাদের নিয়োগপত্র তুলে দেন মোদি।

নিয়োগপ্রাপ্তরা বিভিন্ন সরকারি দপ্তরের ভিন্ন ভিন্ন পদে যোগ দেবেন। যেমন জুনিয়র ইঞ্জিনিয়ার, লোকো পাইলট, টেকিনিশিয়ান, ইনস্পেক্টর, সাব-ইনস্পেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্টেন্ট, গ্রামীণ ডাক সেবক, ইনকাম ট্যাক্স ইনস্পেক্টর, শিক্ষক-শিক্ষিকা, নার্স, ডাক্তার, সামাজিক নিরাপত্তা আধিকারিক, পিএ, এমটিএসসহ অন্যান্য পদে নিয়োগ করা হচ্ছে তাদের।

প্রসঙ্গত, চলতি বছর ৯টি রাজ্যের ভোট। যাতে বেকারত্ব বড় ইস্যু হতে চলেছে। তাই মোদি বোঝাতে চাইছেন তার সরকার বেকারদের নিয়ে চিন্তিত।

বেকার যুবক-যুবতীদের পরামর্শ দিয়ে মোদি বলেন, সরকারি চাকরিই শেষ কথা নয়। নিজেদের দক্ষতা বাড়াতে থাকুন। বেকারত্ব দূর করে নিয়োগ নিশ্চিত করা সরকার ও প্রধানমন্ত্রীর প্রধান উদ্দেশ্য। সেই লক্ষ্যেই পথচলা শুরু হয়েছে। দেশের যুবশক্তির নিয়োগ বাড়াতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে রোজগার মেলা।

 

সর্বশেষ
জনপ্রিয়