ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

‘৬ আঙুল নিয়ে অভিনেতা হওয়া যায় না’ এমন কটাক্ষও শুনেছেন হৃতিক

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:১৫, ১১ মে ২০২১  

হৃতিক রোশন

হৃতিক রোশন

মহামারিতে চারদিকে মৃত্যুর হাহাকার। এমন সময় হৃতিক রোশনের কণ্ঠে ভেসে এলো ভয়কে জয় করার বার্তা। আজ থেকে প্রায় তিন বছর আগে তিনি এই কথা বলেছিলেন। ভারতে যখন প্রতিদিন প্রায় চার হাজার মানুষ মারা যাচ্ছে সেই কঠিন সময়ে সেই ভিডিও আরও একবার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন বলিউডের চিত্রগ্রাহক বরিন্দর চাওলা।

ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেই ভিডিওতে নিজের জীবনের অভিজ্ঞতার কথা শেয়ার করেছিলেন হৃতিক রোশান। তারকা সন্তান হলেও তার অভিনেতা হওয়ার পথ মোটেই মসৃণ ছিল না। তাকেও শুনতে হয়েছে, ‘ছয়টা আঙুল নিয়ে অভিনেতা হওয়া যায় না।’ তবে এ ধরনের কটাক্ষে ভেঙে পড়েননি পৃথিবীর অন্যতম সুদর্শন এই নায়ক। সব বাধা অতিক্রম করে ঘুরে দাঁড়িয়েছেন তিনি। এগিয়ে গিয়েছেন নিজ লক্ষ্যের দিকে। নিজের দুর্বলতাকেই শক্তিতে রূপান্তরিত করার উপদেশ দিয়েছিলেন ভিডিওতে।

ব্যক্তিগত এবং পেশাগত জীবনে বহু উত্থান-পতনের সাক্ষী হয়েছেন হৃতিক। ‘কহো না পেয়ার হ্যায়’-এর মতো হিট ছবির পরেও তার বেশ কিছু ছবি সাফল্যের মুখ দেখেনি। সেই সময় হার মানতে রাজি ছিলেন না তিনি। ঘুরে দাঁড়িয়েছেন বারবার। ২০১৪ সালে স্ত্রী সুজান খানের সঙ্গে ১৪ বছরের সংসার ভেঙে যাওয়ার পরেও নিজেকে সামলে নিয়েছেন তিনি। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন স্ত্রীর সঙ্গেও।

অন্য দিকে, ‘কাবিল’, ‘সুপার ৩০’, ‘ওয়ার’-এর মতো ছবির পর তার পেশাগত জীবনের লেখচিত্রও ঊর্ধ্বমুখী। তিনি যে হারতে শেখেননি, তা নিজের জীবন দিয়েই প্রমাণ করেছেন হৃতিক।

সর্বশেষ
জনপ্রিয়