ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৫০ গৃহহীন পরিবার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৪, ১৮ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষকে সামনে রেখে ভূমিহীন গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের নতুন করে আরও ৫০টি নতুন ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-৩ এর আওতায় সুনামগঞ্জের তাহিরপুরের মানিগাঁও গ্রামসংলগ্ন এলাকায় লায়েক পতিত সরকারি খাসজমিতে এসব ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. ইকবাল কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শাহাদত হেসেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোশারফ হোসেন, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য, উপকারভোগী পরিবারের সদস্য এবং উপজেলার সুশীল সমাজের লোকজন প্রমুখ উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, তাহিরপুরে রাজাই মৌজায় কোটি টাকা মূল্যের লায়েক পতিত খাস খতিয়ানভুক্ত ৯৯ শতাংশ ভূমি ইউএনও, এসিল্যান্ড কর্তৃক উদ্ধারের পর সেই ভূমিতেই নতুন করে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ৫০টি ঘরের মধ্যে ২৮টি ঘর নির্মাণ কাজ শুরু হয়েছে।

তিনি আরও বলেন, উপকারভোগী পরিবারের সদস্যরা নিজেদের জন্য ঘরের আশপাশে থাকা অতিরিক্ত খাসজমিতে ফলজ, বনজ, শাকসবজি আবাদ করতে পারবেন বলেই এ জায়গাটি ঘর তৈরির জন্য নির্ধারণ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে টেকসইযোগ্য নতুন ঘর তৈরির পর উপকাভোগীদের দলিলসহ হস্তান্তর করা হবে।

সর্বশেষ
জনপ্রিয়