ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

সিলেটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৫, ২১ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। 
আজ সোমবার মধ্যরাত ১২ টা ১ মিনিট একুশের প্রথম প্রহর থেকে সিলেট নগরীর প্রাণকেন্দ্র চৌহাট্রায় অবস্থিত সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে হৃদয় নিঙড়ানো ভালোবাসা ও পরম মমতায় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে সমবেত হন সিলেটের সর্বস্তরের মানুষ। ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন কমিটির পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন শুরু হয়।
পরে সিলেটের বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, সিলেট মেট্টোপলিটন পুলিশ, সিলেট রেঞ্জ পুলিশ, সিলেট জেলা পুলিশ, সিলেট সিটি কর্পোরেশনসহ সরকারী বেসরকারি বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে শহিদ মিনার প্রাঙ্গনে ভিড় জমান। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ সোমবার ভোরে সস্মিলিত নাট্য পরিষদ সিলেট, সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ অঙ্গ সহযোগী সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে সিলেট নগরীতে প্রভাত ফেরির আয়োজন করা হয়। এ ছাড়া ভোর থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন,পরিবার ও ব্যাক্তিগত ভাবেও শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করতে দেখা যায়। সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে শহীদ মিনার ও আশপাশ এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। এ ছাড়াও দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠন পৃথকভাবে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা কর্মসুচীর আয়োজন করেছে। এ দিকে দিবসের কর্মসূচি নির্বিঘ্নে পালন করতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশ এলাকা নিরাপত্তা জোরদারে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিলো লক্ষণীয়।

সর্বশেষ
জনপ্রিয়