ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

সিলেটে করোনাকালে অসচ্ছল পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৬, ১১ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিলেট সিটি কর্পোরেশনের টানা চারবারের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদের উদ্যোগে ২০নং ওয়ার্ডের করোনাকালে চার অসচ্ছল পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ চলছে।

দ্বিতীয় দিনে রোববার (৯ মে) ১২ শতাধিক মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরে ওয়ার্ডের প্রায় চার হাজার পরিবারকে উপহার হিসেবে খাদ্যসামগ্রী দেয়া হবে বলে জানিয়েছেন কাউন্সিলর আজাদ।

রোববার (৯ মে) সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মজুমদারপাড়া ও খরাদীপাড়ার ১ হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার তুলে দেন অতিথিরা।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম। কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ফরহাদ হোসেন, সিলেট জেলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের সিলেট ব্যুরো প্রধান সৈয়দ রাসেল, সিলেট ক্যাবল সিস্টেম (প্রাঃ) লিমিটেডের চেয়ারম্যান মুহিবুস শাকুর মনি, পাঁচ তারকা মানের রোজভিউ হোটেলের ব্যবস্থাপনা পরিচালক মহি উদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মুহিবুস সালাম রিজভী প্রমুখ।অনুষ্ঠান উপস্থাপনা করেন মহানগর যুবলীগ নেতা রাফিউল করিম মাসুম।

শুধু ঈদ উপহার সামগ্রী বিতরণের মধ্যে সীমাবদ্ধ নয় সিলেট সিটি করপোরেশনের এই জনপ্রিয় কাউন্সিলর। দেশে করোনা সংক্রমণের শুরু থেকে অসহায় হয়ে পড়া হতদরিদ্র মানুষের সাহায্য কার্যক্রম অব্যাহত রেখেছে আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ।

খাদ্যসামগ্রী ও করোনা সচেতনতায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, রান্না করা খাবার, বেশ কয়েকটি গরু কেটে মাংস বিতরণ করেন। এছাড়া করোনা সংক্রমণ শুরুর প্রথম দিকে রোগীদের জন্য রক্তের প্রয়োজন দেখা দেওয়ায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে তিনি তিন হাজার ব্যাগ রক্ত সংগ্রহ করে তিনি রেডক্রিসেন্টের মাধ্যমে হাসপাতালে দান করেন।

করোনার শুরুতে চিকিৎসকদের প্রাইভেট চেম্বার বন্ধ হয়ে গেলে মানবিক কাউন্সিলর হিসেবে পরিচিতি পাওয়া আজাদুর রহমান ভ্রাম্যমাণ অ্যাম্বুলেন্সের মাধ্যমে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে কয়েক সহস্রাধিক অসহায় রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করেন। পাশাপাশি মৃতদের দাফন-কাফনেরও খরচ দিয়ে তাকেন তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়