ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

সার্কাসের শোয়ের মাঝেই প্রশিক্ষকের উপর হামলা চালাল বাঘ!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ৫ জানুয়ারি ২০২৩  

সার্কাসের শোয়ের মাঝেই প্রশিক্ষকের উপর হামলা চালাল বাঘ!

সার্কাসের শোয়ের মাঝেই প্রশিক্ষকের উপর হামলা চালাল বাঘ!

আনন্দ বদলে গিয়েছিল আতঙ্কে। হাততালি থেমে গিয়ে ‘গেল…গেল’ রব উঠল দর্শকাসন থেকে। সকলের চোখ তখন আটকে গিয়েছিল সার্কাসের মঞ্চে দু’টি প্রাণীর দিকে। মঞ্চের উপর তখন অসম লড়াই চলছিল।

দু’টি প্রাণীর মধ্যে একটি বাঘ, দ্বিতীয় জন সেটির প্রশিক্ষক। ইতালির লিস প্রদেশের সুরবোতে মারিনা ওরফেই সার্কাস চলছিল। বহু দর্শক হাজির হয়েছিলেন সেই সার্কাসের শো দেখতে। শুরু থেকেই একের পর এক খেলায় মেতে উঠেছিল শো। মাঝেমধ্যেই আনন্দে হাততালিতে ফেটে পড়ছিল শো।

শোয়ের মাঝে তিনটি বাঘ নিয়ে খেলা দেখাতে শুরু করেন সার্কাসের এক কর্মী। তিনি ওই বাঘগুলির প্রশিক্ষক ইভান। দীর্ঘ দিন ধরে তাদের নিয়ে সার্কাসে শো করে আসছেন ওই প্রশিক্ষক। কিন্তু সম্প্রতি একটি শো দেখাতে গিয়ে তাকে ভয়ানক বিপদের মুখে পড়তে হয়।

ইভান যখন বাঘগুলিকে এক এক করে নির্দেশ দিচ্ছিলেন, ঠিক তখনই একটি বাঘ আচমকাই ইভানের উপর ঝাঁপিয়ে পড়ে। বিশালাকার সেই বাঘের থাবা থেকে নিজেকে মুক্ত করার জন্য লড়াই চালিয়ে যাচ্ছিলেন ইভান। কিন্তু এ ছিল অসম লড়াই। একটা সময় ইভানের ঘাড়েও কামড় বসানোর চেষ্টা করে বাঘটি। যদিও সার্কাসের অন্য কর্মীরা ইভানকে উদ্ধার করে সরিয়ে নিয়ে যান। সামান্যই আহত হয়েছেন ইভান।

মঞ্চে যখন বাঘে-মানুষে লড়াই চলছিল, তখন দর্শকরা সেই দৃশ্য দেখে আতঙ্কিত হয়ে পড়েন। হুলস্থুল পড়ে যায় সার্কাস শোয়ে।

সর্বশেষ
জনপ্রিয়