ঢাকা, মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯

শেরপুরে বীর মুক্তিযোদ্ধাদের মা-বাবাদের সংবর্ধনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৩১, ৩ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

শেরপুরে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২৪ জন মা-বাবাকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে। এছাড়া প্রতি মাসে তাদের দেওয়া হবে ভাতা ও হেলথ কার্ড সুবিধা। শনিবার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সহযোগিতায় এ আয়োজন করে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানায়, অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত ২০ জন মা ও চারজন বাবার হাতে ফুল ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। উপহারের মধ্যে ছিল শাড়ি, পাঞ্জাবি, জায়নামাজ, টুপি, তসবিহ ইত্যাদি।

জেলা প্রশাসক মোমিনুর রশীদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ প্রমুখ।

এমন অভাবনীয় আয়োজনে উচ্ছ্বসিত বীর মুক্তিযোদ্ধারা। তারা বলেন, আমরা ভাবতে পারিনি স্বাধীনতার ৫০ বছর পর আমাদের মা-বাবাকে সংবর্ধনা দেওয়া হবে। আমরা আন্তরিকভাবে জেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

আয়োজন সফল হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার এস এম নুরুল ইসলাম হিরো। তিনি বলেন, আমার জানামতে বীর মুক্তিযোদ্ধাদের বাবা-মাকে সংবর্ধনা ও সম্মাননা দেওয়ার ঘটনা দেশে এ প্রথম। এ ব্যতিক্রমী অনুষ্ঠানের খবর সারাদেশে প্রচার হলে অন্য জেলার মানুষ উদ্বুদ্ধ হবে।

বীর মুক্তিযোদ্ধাদের মা-বাবাকে প্রতি মাসে দুই হাজার টাকা চিকিৎসা ভাতা ও হেলথ কার্ড প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন জেলা প্রশাসক মোমিনুর রশীদ। তিনি বলেন, হেলথ কার্ডের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাদের বাবা-মায়েরা বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকেও চিকিৎসা সুবিধা পাবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয়