ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

রাত ১২টার পর ইন্টারনেট বন্ধ রাখা উচিত : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ৯ অক্টোবর ২০২২  

রাত ১২টার পর ইন্টারনেট বন্ধ রাখা উচিত : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

রাত ১২টার পর ইন্টারনেট বন্ধ রাখা উচিত : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

রাত ১২টার পর ইন্টারনেট বন্ধ রাখা উচিত বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার (৮ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন মন্ত্রী। ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, “লেখাপড়া রেখে আমরা যেভাবে মোবাইলে মনোনিবেশ করি, তা জাতির জন্য অ্যালার্মিং। আমার মনে হয়, ভবিষ্যতে জাতি মেধাশূন্য হয়ে যাবে। সরকারের কাছে একটা সুপারিশ থাকতে পারে, রাত ১২টার পর ইন্টারনেট বন্ধ রাখা উচিত।”

মোজাম্মেল হক বলেন, “গবেষণা না থাকলে ভবিষ্যতে মেধার সংকট দেখা দেবে। এমনিতে বর্তমানে টেকনোলজি (প্রযুক্তি), বিশেষ করে মোবাইলের কারণে আমাদের সন্তানেরা এখন রাত ১২টা, ১টা, ২টা পর্যন্ত এগুলো নিয়েই থাকে। আমাদের সময় আমরা যেভাবে লাইব্রেরিতে যেতাম, লেখাপড়ার যে উদ্যোগ ছিল, এখন সেগুলো নেই।”

মন্ত্রী আরও বলেন, “নিশ্চয়ই কানেকটিভিটি বা টেকনোলজি প্রয়োজন। কিন্তু সব কিছুরই একটা মাত্রা থাকা দরকার। এসব যন্ত্রের (মোবাইল ফোন) মাধ্যমে কীভাবে মিথ্যাচার-অপপ্রচার চলে। এগুলোতে যদি নিয়ন্ত্রণ না থাকে, তাহলে দেশে সুস্থ রাজনীতি বা সুস্থ জীবন যাপন করা খুব কঠিন হয়ে যাবে।”

সর্বশেষ
জনপ্রিয়