ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

রাঙ্গামাটির দুর্গম পাহাড়েও লাগচ্ছে ডিজিটাল মাল্টিমিডিয়ার ছোঁয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৫, ২৪ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইটি খাতে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে পাহাড়ের মানুষ। বদলাতে শুরু করেছে পাহাড়ে জনজীবন। দুর্গম পাহাড়েও লাগচ্ছে ডিজিটাল মাল্টিমিডিয়ার ছোঁয়া। 

পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীকে আইটিতে দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলার ১০০টি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা করার জন্য মাল্টিমিডিয়া ডিজিটাল সিস্টেম বিতরণ করা হয়। এসব সিস্টেমে ১৫টি কনটেন্ট দেয়া হয়েছে। যা সোলার সিস্টেমের মাধ্যমে পরিচালনা করা যাবে।
 
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য মন্ত্রণালয় ও ইউএনডিপি’র যৌথ প্রকল্পের আওয়তায় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সামগ্রী হস্তান্তর করেন।

স্থানীয় এমপি দীপংকর তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রামে বিদ্যুৎ ও ইন্টারনেট বিহীন এলাকায় সোলার প্যানেলের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার প্রকল্পের উদ্যোগ গ্রহণ করেছেন। বর্তমান সরকার শিক্ষার্থীদের আইটি বিষয়ে দক্ষ করে গড়ে তুলতে পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। দেশের সমতল জেলার ন্যায় পার্বত্য জেলা আইটি দক্ষতায় এগিয়ে যাচ্ছে।

রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, ইউএনডিপির ক্লাস্টার লিডার ঝুমা দেওয়ানসহ রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। 

সর্বশেষ
জনপ্রিয়