ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮

ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ ইউএনও ভালুকার সালমা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:০৩, ১৬ ফেব্রুয়ারি ২০২১  

ভালুকা উপজেলার নির্বাহী অফিসার সালমা খাতুন

ভালুকা উপজেলার নির্বাহী অফিসার সালমা খাতুন

২০২০সালের স্থানীয় সরকার পুরস্কারের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তার তালিকায় ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন সালমা খাতুন। তিনি ভালুকা উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন।  

ময়মনসিংহ জেলা প্রসাশক কতৃক স্থানীয় সরকার পুরস্কার ২০২০ প্রদান কার্যক্রমে উপজেলা পর্যায়ে ”খাসজমি উদ্ধারে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ ”ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী হিসাবে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

গত শনিবার জমকালো অনুষ্ঠানের মাধ্যমে জেলা শিল্পকলা একাডেমী ভবনের হল রুমে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার। এ সময় জেলা প্রসাশক সহ প্রশাসনের উর্দ্ধত্তণ কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন। ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু বলেন,এই ইউএনও মাত্র ৫মাসের মধ্যে যোগদান করে অনেক সফলতা অর্জন করেছেন। উপজেলার বহু খাসজমি তিনি উদ্ধার করে প্রশংসার দাবিদার। তাকে সম্মানিত করে পুরস্কার প্রদান করা আমি যথার্থ মনে করি।

ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান জানান, ভালুকার ইউএনও অবশ্যই ভালো কাজ করেছেন। তাই তাকে এই পুরস্কার প্রদান করা হয়। উল্লেখ্য ৩৩তম বিসিএসের এই কর্মকর্তা গত ৮ই সেপ্টেম্বর ভালুকায় নবাগত ইউএনও হিসাবে যোগদান করেন। এর আগে তিনি গাইবান্ধা ডিসি অফিস হতে কর্মজীবন শুরু করেন। ভালুকায় যোগদান করার পর হতে ভালুকার প্রায় ৫০একর সরকারি খাসজমি উদ্ধার করেন। প্রধানমন্ত্রীর গৃহিত গৃহহীনদের মাঝে ঘর বরাদ্ধের কার্যক্রমেও নিরলস কাজ করে অল্পদিনে প্রশংসা কুরিয়েছেন। বাল্য বিয়ে ,পলিথিন মুক্ত ময়মনসিংহ তথা ভালুকা উপজেলা সর্বদায় কাজ করছেন।

এছাড়া,জন্ম নিবন্ধনে বিশেষ কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ ভালুকার রাজৈ পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বাদশা শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও করোনা মোকাবেলায় স্থানীয়ভাবে গৃহিত উদ্যোগের দাখিলকৃত ব্যক্তি পর্যায়ে উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু ১ম পুরুস্কার ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীব ২য় পুরস্কার পেয়েছেন।

সর্বশেষ
জনপ্রিয়