ঢাকা, বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

দেশের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন: এলজিআরডিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪১, ২৮ নভেম্বর ২০২১  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

গতকাল শনিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পুরাতন নগর ভবনে কর্পোরেশনের কাউন্সিলরদের জন্য ‘সিটি কর্পোরেশন প্রশাসন অবহিতকরণ’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, পৃথিবীর অনেক দেশের সিটি কর্পোরেশন তাদের নিজস্ব অর্থায়নে মেট্রোরেল, ফ্লাইওভার ও বিমানবন্দর নির্মাণ করে থাকে। এজন্য সিটি কর্পোরেশনের মেয়রকে নগর পিতা বলা হয়। বিশ্বের অন্য দেশগুলো পারলে আমরা কেন পারব না? চট্টগ্রামের উন্নয়নে সকল সেবামূলক সংস্থার সঙ্গে সমন্বয় করে মেয়রকে উন্নয়নের দায়িত্ব নিতে হবে।

তিনি আরো বলেন, অন্যায়-অবিচার, দুর্নীতি, অনিয়ম দূর করতে এবং মানুষকে সেবা দিতে আপনারা (মেয়র ও কাউন্সিলর) জনগণের প্রতিনিধি হয়েছেন। শুধু অর্থ বরাদ্দ দিলেই উন্নতি হয় না, এর জন্য দরকার সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতা।

মন্ত্রী বলেন, নাগরিক সেবা নিশ্চিত করার পাশাপাশি সরকারের সুযোগ-সুবিধা পৌঁছে দিতে প্রতিটি ওয়ার্ডকে ১০টি সাব জোনে ভাগ করতে হবে। সমাজের সকল অন্যায়-অবিচার ও বৈষম্য নিরসন করতে সকল শ্রেণির মানুষকে সম্পৃক্ত করে জোনভিত্তিক কমিটি গঠন করতে হবে। এছাড়া নাগরিক সেবা নিশ্চিত করতে সবকিছু সুষ্ঠু ব্যবস্থাপনার মধ্যে নিয়ে আসতে হবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাকিম বিল্লাহ ফারুকীসহ মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়