ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

ময়মনসিংহের উন্নয়নে নিরন্তর দৌঁড়াবো: ময়মনসিংহ বিভাগীয় কমিশনার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:২৬, ১৮ জুলাই ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের নতুন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বলেছেন, ময়মনসিংহে কাজ করতে এসেছি। ভালবাসা ছাড়া কিছু নিতে আসিনি। বিভাগের সার্বিক উন্নয়নে ‘নিরন্তর দৌঁড়াবো, ছোটবো’। আর এজন্য সকলের সহযোগিতা কামনা চাই।

গতকাল সোমবার দুপুরে বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন (সার্বিক), স্থানীয় সরকার বিভাগের পরিচালক ফরিদ আহমেদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) তাহমিনা আক্তার, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, আজকের বাংলাদেশ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুর রাজ্জাক, স্বদেশ সংবাদের সম্পাদক জগদীশ চন্দ্র সরকার, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বাবুল হোসেন, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সহ-সভাপতি শরীফুজ্জামান টিটু, নিউজ চ্যানেল জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক হোসাইন শাহীদ, বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় নগরী ও জেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন সাংবাদিক নেতৃবৃন্দ।

এরআগে বিভিন্ন দপ্তরের প্রধান, বীর মুক্তিযোদ্ধাগণের সাথে মতবিনিময় করেন। এসময় দপ্তর প্রধানগণ ফুলেল শুভেচ্ছা জানান। পরে বিভিন্ন তথ্য তুলে ধরেন রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, বিজিবি সেক্টর কমান্ডার লে. কর্নেল মো. ইসমাইল হোসেন, র‌্যাব-১৪ এর অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মহিবুল ইসলাম খান, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম জসীম উদ্দীন, পরিবেশ অধিদপ্তরের পরিচালক দিলরুবা আহমেদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন চৌধুরী, এনএসআইয়ের বিভাগীয় প্রধান সুফিয়া বেগম প্রমুখ।

মতবিনিময়কালে বিভাগীয় কমিশনার দপ্তর প্রধানগণের উদ্দেশ্যে বলেন, নতুন এবং গ্রোয়িং ডিভিশন হিসেবে ময়মনসিংহে প্রচুর কাজ করার আছে। পূর্ণাঙ্গ এবং পরিকল্পিত বিভাগ হিসেবে ময়মনসিংহকে সারা বাংলাদেশের কাছে তুলে ধরতে সকলের সমন্বয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সবার সমন্বয়ে ঐকান্তিক প্রচেষ্টার মধ্য দিয়ে এগিয়ে যেতে হবে। বিভাগের ভাগ্যবিড়ম্বিতদের ভাগ্যোন্নয়নে কতটুকু কাজ করা গেছে, তা চিন্তা করতে হবে। তিনি বলেন, সময়কে যথাযথভাবে কাজে লাগাতে হবে। সেবা দিয়েই সাধারণের কাছে আসার চেষ্টা করতে হবে।

নতুন বিভাগ হিসেবে বিভাগীয় বিভিন্ন অফিসগুলোর নানা সমস্যা থাকতে পারে উল্লেখ করে তিনি এসব সমস্যা সমাধানের চেষ্টা করবেন বলে জানান। সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের জন্য তিনি দপ্তরপ্রধানগণের সহযোগিতা কামনা করেন।

উম্মে সালমা তানজিয়া ময়মনসিংহ বিভাগের ৬ষ্ঠ বিভাগীয় কমিশনার হিসেবে চলতি বছরের ১৩ জুলাই ২০২৩ যোগদান করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১৭তম ব্যাচের কর্মকর্তা। ১৮২৯ সালে বিভাগীয় কমিশনারের পদ সৃষ্টির পর থেকে ২য় নারী বিভাগীয় কমিশনার হিসেবে তিনি যোগদান করলেন।

ময়মনসিংহে যোগদানের পূর্বে তিনি পাসপোর্ট ও ইমিগ্রেশন অধিদপ্তরে অতিরিক্ত মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন। কর্মজীবনে তিনি ২০১৭ সালে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কার লাভ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে পড়াশোনা করেছেন। ব্যক্তিগত জীবনে তাঁর লেখালেখি করার অভ্যাস রয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়