ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

ভয়াবহ রূপ নিচ্ছে গ্রিসের রোডস দ্বীপের দাবানল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৭, ২৩ জুলাই ২০২৩  

ভয়াবহ রূপ নিচ্ছে গ্রিসের রোডস দ্বীপের দাবানল

ভয়াবহ রূপ নিচ্ছে গ্রিসের রোডস দ্বীপের দাবানল

ক্রমেই ভয়াবহ আকার নিচ্ছে গ্রিসের রোডস দ্বীপের দাবানল। দ্বীপের বাড়িঘর ও হোটেল থেকে হাজার হাজার মানুষকে সরিয়ে নেয়া হয়েছে।দমকল বিভাগ  জানিয়েছে, দ্বীপের পূর্বে সৈকত থেকে লোকদের তুলতে সাহায্য করার জন্য কোস্টগার্ডের পাশে এসে দাঁড়িয়েছে প্রাইভেট বোটগুলি। গ্রীক নৌবাহিনীর জাহাজও ওই এলাকায় যাচ্ছে। এলাকাটি  পর্যটকদের কাছে অত্যন্ত  জনপ্রিয়।গ্রিসের ডেপুটি ফায়ার চিফ বলেছেন, রোডসে যেভাবে  আগুন ছড়িয়ে পড়ছে তা নিয়ন্ত্রণে আনা বেশ কঠিন। 
গ্রিসের জলবায়ু সংকট ও নাগরিক সুরক্ষা মন্ত্রণালয়ের মতে, এখনও পর্যন্ত কোনো আহতের খবর পাওয়া যায়নি। পর্যটকদের রোডসের ক্ষতিগ্রস্ত এলাকাগুলি থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে। দেশের মধ্যে প্রায় ১০ শতাংশ পর্যটক এই দ্বীপে ঘুরতে আসেন। তাদের  অন্যান্য হোটেলগুলিতে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে ।

পাঁচটি হেলিকপ্টার এবং ১৭৩ জন দমকলকর্মী এলাকায় কাজ করছে, কিওটারি এলাকার তিনটি হোটেল আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

একজন বৃটিশ পর্যটক জানিয়েছেন, তিনি তার বোন এবং মেয়ের সাথে যে হোটেলে ছিলেন সেখান থেকে তাদের  সরিয়ে নেওয়া হয়। কিন্তু এখন প্রচণ্ড গরমে আরও কয়েকশ লোক সমুদ্র সৈকতের বুকে আটকে পড়েছেন । 

বেকি মুলিগান নামের এক পর্যটক  বিবিসিকে বলেন, সমুদ্রের ধারে শুধু  কতগুলো  ছোট খুপরি আছে এবং আমাদের মতো অনেকে সেখানে থাকতে বাধ্য হচ্ছেন। শিশুরাও সেখানে রয়েছে। দিনের মাঝামাঝি সময় পেরিয়ে গেলেও কোনো সাহায্য এসে পৌঁছায়নি।

সর্বশেষ
জনপ্রিয়