ঢাকা, রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

ভোলার তজুমদ্দিনে ১৫০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ৬ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভোলার তজুমদ্দিন উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমি ও বাড়ি হস্তান্তর করা হয়েছে। ঐ উপজেলার শম্ভুপুর ও চাঁদপুর ইউনিয়নের ১৫০টি পরিবার পেয়েছে এসব জমি ও বাড়ি।

গত শুক্রবার সকালে উপজেলার ডাকবাংলো প্রাঙ্গণে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন ভোলা-৩ আসনের এমপি নুরন্নবী চৌধুরী শাওন।

এ সময় তিনি বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’-প্রধানমন্ত্রীর এমন সিদ্ধান্তের আলোকে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং পাকা ঘর প্রদান কার্যক্রম চলমান রয়েছে। একসঙ্গে এত মানুষকে জমির মালিকানাসহ পাকা ঘর দেওয়া পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ঘটনা। এটি অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে শেখ হাসিনা রোল মডেল।’

এমপি শাওন বলেন, আশ্রয়ণ প্রকল্পে ছিন্নমূল বিশাল সংখ্যক জনগোষ্ঠী স্থায়ী আবাসনের পাশাপাশি আত্মকর্মসংস্থানেরও সুযোগ পাচ্ছে। এর মধ্য দিয়ে দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে।

পরে লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় ৭ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ২টি ডাকবাংলো উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়