ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

ভারতের নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৪, ৫ অক্টোবর ২০২০  

ছবি-  বিক্রম কুমার দোরাইস্বামী

ছবি- বিক্রম কুমার দোরাইস্বামী

নতুন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বাংলাদেশে পৌঁছেছেন। সোমবার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পৌঁছান তিনি।

সদ্য সাবেক ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের স্থলাভিষিক্ত হচ্ছেন এ কূটনীতিক। আগামী বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করার কথা রয়েছে তার।

আখাউড়া চেকপোস্ট থেকে ঢাকায় রওনা হওয়ার আগে বিক্রম দোরাইস্বামী দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে বলেন, ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত।

তিনি বলেন, বাংলাদেশকে সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু মনে করে ভারত। বাংলাদেশের সঙ্গে আরো কীভাবে অংশরীদারিত্ব বাড়ানো যায়- সেটি নিয়ে আমি কাজ করব। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পরই আমি কথা বলব। 

বাংলাদেশের ১৭তম ভারতীয় হাইকমিশনার নিযুক্ত হওয়ার আগে বিক্রম দোরাইস্বামী নিজ দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

চেকপোস্টে নতুন ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান আখাউড়ার ইউএনও নূরে আলম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমানসহ অন্যান্যরা।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়