ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

বিএনপি নির্বাচনে না এলে ১৩ সালের পরিণতি হবে : কৃষিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ১৬ সেপ্টেম্বর ২০২৩  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি একটানা আন্দোলন-সংগ্রাম করছে। একই দাবি নিয়ে ২০১৩ সাল থেকে আন্দোলন করে আসছে। এবার বিএনপি নির্বাচনে না আসলে ১৩ সালের মতোই পরিণতি হবে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, ২০১৩ সালে ৫ মে বাংলাদেশ ব্যাংকের সামনে হেফাজত সমাবেশ করেছিল। আমি সেদিন খুব কাছে থেকে দেখেছি, তাদের খুব অনুরোধ করে ছিলাম সমাবেশ শেষ করতে। সন্ধ্যার দিকে সরকারের কাছে খবর এলো তারা সমাবেশ থেকে উঠে যাবে না। রাতের মধ্যে তারা গণভবন ঘেরাও করে, সচিবালয় ঘেরাও করে, সরকারের পতন ঘটাবে তারা। রাত ৮টার দিকে কী দেখেছিলাম? খালেদা জিয়া বিবৃতি দিয়ে জানাল, বিএনপি নেতাদের হেফাজতের পাশে দাঁড়াতে। এরশাদ ফ্রিজের ঠাণ্ডা পানি নিয়ে হেফাজতের পাশে দাঁড়ালেন, খাবার নিয়ে দাঁড়ালেন। সারাদেশ আতঙ্কগ্রস্ত। গণভবন ঘেরাও হবে কি না, সচিবালয় ঘেরাও হবে কি না, হেফাজতের কে প্রধানমন্ত্রী হবেন, নাকি বিএনপির কাছে দেবে ক্ষমতা এমন এক পরিস্থিতি।

তিনি আরো বলেন, বিএনপি একটানা আন্দোলন-সংগ্রাম করছে। একই দাবি নিয়ে ২০১৩ সাল থেকে আন্দোলন করছে- শেখ হাসিনা পালাবার পথ পাবে না। একই কথা বারবার বলছে। শেখ হাসিনার পতন না হলে তারা কোনো নির্বাচনে যাবে না। তারা নির্বাচনে না আসলে ১৩ সালের পরিণতি হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশ আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

সর্বশেষ
জনপ্রিয়