ঢাকা, বৃহস্পতিবার   ০৮ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ২৪ ১৪৩০

বিএনপি আন্দোলনের নামে সন্ত্রাস করবে এটা তাদের পুরনো স্বভাব : সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৭, ২৪ মে ২০২৩  

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য করবে, সন্ত্রাস করবে এটা তাদের পুরনো স্বভাব।

বুধবার সকালে রাজধানীতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। এদিন মন্ত্রী ভার্চুয়ালি চট্টগ্রামের বারৈয়ারহাট-হেঁয়াকো-রামগড় সড়ক প্রশস্তকরণ প্রকল্পের গ্রাউন্ড ব্রেকিং কাজের উদ্বোধন করেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে প্রশস্ত হচ্ছে এই সড়ক। ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার প্রণয় ভার্মা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ করলে বাংলাদেশ সামনের দিকে এগোতে পারবে না। ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, ‘একাত্তরে রক্তের রাখি বন্ধন তৈরি হয়েছে ভারতের সঙ্গে। এই সম্পর্ক ৭৫-এর পরে ২১ বছরে শিথিল হয়েছে। এখনো কিছু সমস্যা বিদ্যমান থাকলেও ব্যবধান কমেছে। ’

তিনি বলেন, ভারত প্রতিবেশী দেশ, তারা হোস্টাইল করলে বাংলাদেশ আরও পিছিয়ে যেত। এখন দুই দেশই উপকৃত। বাংলাদেশের মাটি ব্যবহার করে ভারতের বিরুদ্ধে কোনো সন্ত্রাসী কার্যক্রম করতে দিচ্ছে না সরকার।

ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তার কারণে আলাপ আলোচনার মাধ্যমে দুই দেশের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে।

প্রতিবেশী দেশ ভারত আরও বেশি পরিমাণে বিনিয়োগ নিয়ে বাংলাদেশে এলে বাংলাদেশকে বিনিয়োগকারী খুঁজতে আর দূরে যেতে হবে না বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বিএনপির আন্দোলনের বিষয়ে এ সময় ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য করবে, সন্ত্রাস করবে এটা তাদের পুরনো স্বভাব।

ওবায়দুল কাদের অভিযোগ করেন, রাজশাহী নেতার বক্তব্যে মার্কিন রাষ্ট্রদূত নিন্দা জানালেও বিএনপি নির্বিকার রয়েছে। এ সময় তিনি প্রশ্ন করেন, শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে কি একদফা বাস্তবায়ন করতে চায় বিএনপি?

সর্বশেষ
জনপ্রিয়