ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

বরগুনার বেতাগীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশি গৃহহীনরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ১৪ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরগুনার বেতাগী উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় নির্মিত সেমিপাকা ঘর পেয়ে হাসি ফুটেছে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মুখে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে বেতাগী উপজেলায় ২১২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে বিনামূল্যে জমি ও রঙিন টিন দিয়ে আধাপাকা ঘর করে দিচ্ছে সরকার। এরই মধ্যে ১৫২টি পরিবারের মধ্যে জমিসহ উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে। অবশিষ্ট ৬০টি ঘরের নির্মাণকাজ চলমান রয়েছে। কিছুদিনের মধ্যেই সেগুলো সুবিধাভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে। এ প্রকল্পের আওতায় প্রতিটি পরিবারের জন্য উপহারের ঘরে থাকছে ২টি থাকার কক্ষ, ১টি রান্না ঘর, ১টি উন্নত টয়লেট ও ১টি বারান্দা। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১ লাখ ৯১ হাজার টাকা।

উপজেলার মোকামিয়া ইউনিয়নের ছোট মোকামিয়া গ্রামের ছালমা বেগম জানান, সারাজীবন অভাব-অনটনের সংসারে শ্রম বিক্রি করে জীবিকা নির্বাহ করেছেন। পাকাবাড়ি বানানোর চিন্তা কোনোদিন করেননি। তাই বিনামূল্যে জমি ও ঘর পেয়ে তিনি খুশি।

চান্দখালী ইউনিয়নের উপকারভোগী রেণু বেগম বলেন, বিগত কোনো সরকার বিনামূল্যে জায়গাসহ রঙিন টিনের পাকাঘর পাওয়ার এমন স্বপ্ন দেখাতে পারেনি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই তাদের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন রেণু বেগম।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যারা ভূমিহীন ও গৃহহীন রয়েছেন তাদেরকে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। বেতাগী উপজেলায় ২১২টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়