ঢাকা, রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ফটোশুট, এ যেন ক্লিওপেট্রা

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১৫:৪২, ৪ ডিসেম্বর ২০২০  

পিরামিডের সামনে ‘ক্লিওপেট্রা’ সাজে সালমা আল-শিমি

পিরামিডের সামনে ‘ক্লিওপেট্রা’ সাজে সালমা আল-শিমি

মিশর মানেই যেন পিরামিড! এছাড়া বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী ক্লিওপেট্রার কল্পিত মুখ চোখের সামনে ভেসে উঠবেই। পিরামিডের সামনে ক্লিওপেট্রার সাজে ছবি তোলায় খ্যাতনামা মডেল সালমা আল-শিমিকে আটক করেছে মিশরীয় পুলিশ।

অভিযোগে বলা হয়েছে, তিনি যে পোশাক পরে ফটোসেশন করেছেন তা ‘আপত্তিকর’ ছিল। ফারাও যুগের ফ্যাশন অনুকরণে শিমি এমন পোশাক পরেছিলেন যাতে তার হাঁটু দেখা যাচ্ছিল সেইসঙ্গে দেহভঙ্গিতে ফুটে উঠেছিল ‘আপত্তিকর’ আবেদন।

ঘটনার দিন দক্ষিণ কায়রোর সাক্বারার নেক্রোপলিসে ৪ হাজার ৭০০ বছরের পুরোনো এক পিরামিডের সামনে একটি ফটোশুট হয়। তার ছবি তোলেন হুসসাম মোহাম্মদ নামে এক ফটোগ্রাফার। ছবিগুলো শিমি তার ইনস্টাগ্রামে পোস্ট করলে ভাইরাল হয়ে যায়। এরপর হুসসাম মোহাম্মদকেও আটক করে মিশরীয় পুলিশ। অবশ্য পরে তারা ৫০০ মিসরি মুদ্রা জরিমানা দিয়ে ছাড়া পান।

সিবিএস নিউজের খবরে বলা হয়, ২৬ বছর বয়সী মিশরীয় মডেল সালমা আল শিমি সোমবার গিজা শহরের বিশিষ্ট প্রত্নতাত্ত্বিক স্থান সাক্কারাতে ফটো সেশন করেন। এসময় তাকে গ্রেফতার করা হয়।

মিশরের সুপ্রিম কাউন্সিল অব অ্যান্টিকিটিসর মহাসচিব মোস্তফা উজিরি ঘটনাটি তদন্ত করতে বলেছেন। তিনি সতর্ক করে বলেছেন, ‘প্রত্নতাত্ত্বিক বিষয় বা আমাদের মিশরীয় সভ্যতা বা সংস্কৃতিকে কেউ যদি অবহেলা করে তাহলে তাকে শাস্তি পেতে হবে।’

মিশরের প্রত্নতাত্ত্বিক স্থানে বাণিজ্যিক উদ্দেশে ছবি বা ভিডিও করতে হলে দেশটির পর্যটন ও প্রত্নতত্ত্ব মন্ত্রণালয়ের অনুমতি নিতে হয়।

সর্বশেষ
জনপ্রিয়