ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

নওগাঁয় প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১১, ১৬ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নওগাঁ জেলায় দিনব্যপী প্রাণি সম্পদ প্রদর্শনী চলছে। নওগাঁ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল নওগাঁ সদর যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করে।

প্রাণি সম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি করা, বিজ্ঞান ভিত্তিক লালন পালনের কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু-পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করা এবং জনসাধারণের জন্য নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করতে জনসাধারণকে উৎসাহিত করার লক্ষ্যে এল ডি ডি পি’র উদ্যোগে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।  
বুধবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ সদর উপজেলা প্রাণি সম্পদ অফিস সংলগ্ন মাঠে প্রধান অতিথি হিসেবে দিনব্যপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।
নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিনের- সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, লালমনিরহাট কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপ-পরিচালক মোঃ হেলাল উদ্দিন খান এবং সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আমিনুল ইসলাম।
প্রদর্শনীতে প্রায় ৪২টি ষ্টলে বিভিন্ন প্রজাতির গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর, বিভিন্ন সৌখিন পাখি এবং ঘোড়া প্রদর্শন করা হয়। শত শত উৎসুক জনতা এ প্রদর্শনী উপভোগ করেন।

সর্বশেষ
জনপ্রিয়