ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮

দেশে দ্রুত ভ্যাকসিন উৎপাদনে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:০৭, ১৩ অক্টোবর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে কোভিড-১৯ এর ভ্যাকসিন উৎপাদনে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বুধবার (১৩ অক্টোবর) জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও মন্ত্রী  জাহিদ মালেক, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া  নুর, রাহগির আলমাহি এরশাদ ও মো. আমিরুল আলম মিলন অংশ নেন।

বৈঠকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান অ্যাসেনসিয়াল ড্রাগ কোম্পানি লি. গোপালগঞ্জ শাখার কোভিড-১৯ ভ্যাকসিন তৈরির অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এ সময় কোভিড -১৯ প্রতিরোধী নিরাপদ ভ্যাকসিন উৎপাদন কার্যক্রম বাস্তবায়নের জন্য দেশে কার্যকর ও দ্রুত  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

এছাড়া কমিটি কোভিড পরিস্থিতি মোকাবেলায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জনগণকে সচেতন থাকা এবং স্বাস্থ্যবিধি মেনে চলারও বিষয়ে পরামর্শ দিয়েছে।

বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও বি.এম.এ, কোভিড পরামর্শক কমিটি ও স্বাচিপের সভাপতি বৈঠকে অংশ নেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়