ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭

দেশের সবচেয়ে বড় স্থাপনা হবে মুজিবনগর কমপ্লেক্স

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪২, ১৪ জানুয়ারি ২০২১  

মেহেরপুরের মুজিবনগর কমপ্লেক্স

মেহেরপুরের মুজিবনগর কমপ্লেক্স

দেশের সবচেয়ে বড় স্থাপনা হবে মেহেরপুরের মুজিবনগর কমপ্লেক্স। এ নিয়ে একটি নতুন নকশা তৈরি করা হয়েছে। আগামী বছরের শুরুতেই এ নকশা অনুযায়ী কাজ শুরু হবে। এরইসঙ্গে মুজিবনগরে খুব দ্রুত চেকপোস্টের কাজও শুরু হবে। এ কাজে বরাদ্দ দেয়া হয়েছে এক হাজার কোটি টাকা। আগামীকাল শুক্রবার (১৫ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে পরিদর্শনে আসবেন একটি উচ্চ প্রতিনিধি দল।  

মুজিবনগর পর্যটনকেন্দ্রের নতুন নকশার কাজ এবং চেকপোস্ট নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবং মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হোসেন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সময় দিয়ে অত্যান্ত গুরুত্ব সহকারে মুজিবনগরের এই স্থাপনাটি আমরা তৈরি করছি।
এ নিয়ে মুক্তিযোদ্ধা মন্ত্রীকে নিয়ে সর্বশেষ একটি মিটিং করেছি। আশা করছি আগামী অর্থ বছর থেকে মুজিবনগর পর্যটনকেন্দ্রের নতুন নকশার কাজ শুরু করতে পারবো। 

এ দিকে দুই প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রী ১৭ ডিসেম্বর ভার্চুয়াল সংলাপে বসেছেন। বাংলাদেশের পক্ষ থেকে মুজিবনগর থেকে কৃষ্ণনগর হয়ে কোলকাতা রাস্তাটিকে স্বাধীনতা সড়ক ঘোষণার প্রস্তাব দেয়া হয়। এই ঘোষণার পর থেকে সড়কটিকে জনগণের চলাচলের জন্য দুদেশই এখন প্রস্তুতি নিয়েছে। 

আগামী বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে বাংলাদেশ। বছরটি বাংলাদেশ ও ভারতের কূটনৈতিক সম্পর্কেরও ৫০ বছর পূর্তির বছর। দুই দেশ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন করবে।

সড়কটির বাংলাদেশ অংশে দৈর্ঘ্য মাত্র দুই কিলোমিটার হলেও ভারতে নদীয়া হয়ে কলকাতা পর্যন্ত দৈর্ঘ্য অনেক বেশি। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন মুজিবনগরে এসে সাম্প্রতিক সময়ে উল্লেখ করেছেন, সড়কটি দুই দেশের জনগণের চলাচলের জন্য উন্মুখ।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়