ঢাকা, মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৭ ১৪২৮

তারেক রহমানের হাতে নির্যাতিত স্ত্রী জোবায়দা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৩, ১৯ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা সংকটে পৃথিবীর বিভিন্ন দেশে বেড়েছে পারিবারিক অশান্তি ও নারী নির্যাতনের ঘটনা। লকডাউনের কারণে মনস্তাত্ত্বিক সমস্যা বৃদ্ধি পাওয়া ও দীর্ঘ দিনের অভ্যাসে হঠাৎ পরিবর্তন আসায় বিভিন্ন দেশে বাড়ছে নারী নির্যাতনের ঘটনা। এবার যুক্তরাজ্যে স্বামী তারেক রহমানের হাতে নির্যাতিত হয়েছেন ডা. জোবায়দা রহমান। জানা গেছে, প্রয়াত স্বৈরাচার জিয়াউর রহমান যেমন বেগম জিয়াকে নির্যাতন করতেন, ঠিক সেই কায়দায় কোমরের বেল্ট খুলে জোবায়দাকে পিটিয়ে জখম করেছেন তারেক।

একাধিক সূত্রে জানা গেছে, রমজান মাসে ব্যক্তিজীবনের নষ্টামি নিয়ে প্রতিবাদ করায় জোবায়দা রহমানকে বেদম মারধর করেছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মূলত যুক্তরাজ্য বিএনপির প্রচার সম্পাদক ডালিয়া লাকুরিয়ার সাথে অনৈতিক ও বিতর্কিত সম্পর্ক চালিয়ে যাওয়ার প্রতিবাদ করায় তারেক রহমানের হাতে নির্যাতনের শিকার হয়েছেন জোবায়দা। পিতা জিয়াউর রহমান যেমন বেগম জিয়াকে কোমরের বেল্ট দিয়ে পেটাতেন, মদ্যপ তারেকও ঠিক একই কায়দায় বেল্ট দিয়ে এলোপাতাড়ি পিটিয়েছেন জোবায়দাকে। মারধরে শরীরের বিভিন্ন জায়গায় প্রচণ্ড আঘাত পেয়ে অসুস্থ হয়ে বাসায় চিকিৎসা নিচ্ছেন জোবায়দা। পাশাপাশি এই নির্যাতনের বিচার চেয়ে বেগম জিয়ার কাছে নালিশও চেয়েছেন জোবায়দা, এমন গুঞ্জন এখন চাউর হয়েছে যুক্তরাজ্য বিএনপির রাজনীতিতে।

লন্ডনের কিংস্টনকেন্দ্রিক একাধিক বাঙালি সূত্র বলছে, রমজানের শুরু থেকেই বিভিন্ন ইস্যু নিয়ে তারেকের সাথে বনিবনা হচ্ছিল না জোবায়দার। বিশেষ করে রোজার মাসে রোজা না রেখে দিনে-দুপুরে পানাহার করা, মদ পান করার মতো বিষয় নিয়ে প্রায় রাতেই তাদের মধ্যে ঝগড়া হতো বলে প্রতিবেশীরা জানিয়েছে। তবে ১৮ এপ্রিল রাতে ডালিয়া লাকুরিয়ার সাথে অনৈতিক সম্পর্ক নিয়ে প্রশ্ন তোলায় তর্ক শুরু হয় জোবায়দা ও তারেকের মধ্যে। ডালিয়ার সাথে তার কুকর্মের কথা শাশুড়ি বেগম জিয়াকে বলে দেয়ার হুমকি দিলে মদ্যপ তারেক কোমরের বেল্ট দিয়ে জোবায়দাকে বেদম মারধর করেন। দুই মেয়েকে পাশের রুমে আটকে রেখে জোবায়দাকে প্রায় আধাঘণ্টা ব্যাপি মারধর করেছেন তারেক, এমন খবর চাউর হয়েছে যুক্তরাজ্য বিএনপিতে। মারধরের পর ক্ষিপ্ত জোবায়দা বেগম জিয়ার কাছে নালিশ দিলেও বেগম জিয়া তাকে ধৈর্য ধরার আহ্বান জানান এবং সঠিক বিচার করারও আশ্বাস দিয়েছেন।

সর্বশেষ
জনপ্রিয়