ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

জয়পুরহাটে ট্রাফিক পুলিশ সদস্যদের বডি ওর্ন ক্যামেরার উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ১৮ ফেব্রুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জয়পুরহাট জেলায় আজ পুলিশের আধুনিক সুবিধা সম্বলিত বেল্ট  ও ট্রাফিক পুলিশ সদস্যদের বডি ওর্ন ক্যামেরার উদ্বোধন করা হয়েছে।

গত বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ লাইন মাঠে প্রশিক্ষণ শেষে জয়পুরহাট জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা আধুনিক সুবিধা সম্বলিত বেল্ট প্রদান ও  ট্রাফিক সার্জেন্টদের অত্যাধুনিক  ক্যামেরা সংযুক্ত করার মাধ্যমে কার্যক্রমটির উদ্বোধন করেন। 
এই ক্যামেরার মাধ্যমে বিশেষ অভিযান এবং রাস্তার চলাচল জটিলতা নিরসনেও  ব্যবহার করবে পুলিশ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (জয়পুরহাট সদর সার্কেল) মোশফেকুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আহমেদ, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর জামিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 
পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, পুলিশের বডি ক্যামেরা চালু থাকলে অভিযানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। 
তিনি বলেন, প্রাথমিকভাবে  জেলা পুলিশে ৫০টি টেকনিক্যাল বেল্ট এবং ট্রাফিক পুলিশ সদস্যদের ১৮টি  বডি ওর্ন ক্যামেরা সংযুক্ত করা হয়েছে । 
পুলিশ সুপার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে। সে জন্য পুলিশ বাহিনীকেও উন্নত ও সমৃদ্ধ করে সাজানো হচ্ছে। ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আইজিপি ড. বেনজির আহমেদের সার্বিক দিক নির্দেশনায় পুলিশ নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে। 

সর্বশেষ
জনপ্রিয়