ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২৩ ১৪২৯

জোড়া গোলে ফরাসি কিংবদন্তির পাশে বসলেন জিরুদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৭, ২৩ নভেম্বর ২০২২  

জোড়া গোলে ফরাসি কিংবদন্তির পাশে বসলেন জিরুদ

জোড়া গোলে ফরাসি কিংবদন্তির পাশে বসলেন জিরুদ

কাতার বিশ্বকাপে কিলিয়ান এমবাপেকেই ফরাসিদের আশা ভরসা হিসেবে ধরা হচ্ছিল। তবে দলে যে অলিভার জিরুদ নামেও একজন আছেন। আসরের প্রথম ম্যাচে সব আলো নিজের দিকে টেনে নিলেন জিরুদ। করলেন জোড়া গোল, বসলেন ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরির পাশে।

ম্যাচের শুরুর দিকে তেমন ভালো খেলতে পারেননি জিরুদ। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বেড়েছে তার আক্রমণের ধার। জ্বলে উঠলেন সময় গড়ানোর সঙ্গে। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে জোড়া গোলের সুবাস ছড়িয়ে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার আসনে থিয়েরি অঁরির পাশে বসলেন এই স্ট্রাইকার।

কাতারের আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে মঙ্গলবার রাতে দলের ৪-১ ব্যবধানে জয়ের ম্যাচে দুই অর্ধে একটি করে গোল করেন জিরুদ। তাতে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দুর্দান্ত শুরু চ্যাম্পিয়ন ফ্রান্সের

জিরুদের প্রথম গোল আসে ম্যাচের ৩২তম মিনিটে। আদ্রিওঁ রাবিওর পাসে পেনাল্টি স্পটের কাছ থেকে অনায়াসে প্লেসিং শটে নিজের প্রথম গোলটি করেন তিনি। জাতীয় দলের হয়ে এটি তার ৫০তম গোল। পরে ৭১তম মিনিটে কিলিয়ান এমবাপের ক্রসে হেডে দলের চতুর্থ গোলটি করেন ৩৬ বছর বয়সী ফুটবলার।

এতোদিন ফ্রান্সের হয়ে সবচেয়ে বেশি গোল ছিল সাবেক ফুটবলার থিয়েরি অরির। ১৯৯৭ থেকে ২০১০ পর্যন্ত ১২৩ ম্যাচে ৫১ গোল করে এতদিন রেকর্ডটি এককভাবে নিজের করে রেখেছিলেন অঁরি। এই কিংবদন্তির পাশে বসতে জিরুদের লাগলো ১১৫ ম্যাচ।

সর্বশেষ
জনপ্রিয়