ঢাকা, রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

জিয়াউর রহমান খুনি ও রাজাকারদের নিয়ে সরকার গঠন করেছিলেন : আইনমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০২৩  

আইনমন্ত্রী আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা খুনি-রাজাকার, তাদের নিয়ে জিয়াউর রহমান সরকার গঠন করেছিলেন। গতকাল শুক্রবার সকালে তাঁর নির্বাচনী এলাকা আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর উচ্চবিদ্যালয়ে দলীয় বর্ধিত সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। 

আইনমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান বাংলাদেশকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করেছিলেন। বঙ্গবন্ধুকে যাঁরা খুন করেছিলেন, তাঁদের জিয়াউর রহমান আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের চাকরি দিয়ে রাষ্ট্রদূত বানিয়েছিলেন।’ 

সাইবার সিকিউরিটি অ্যাক্টের অপব্যাখ্যা নিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে যে ধারাগুলো নিয়ে সাংবাদিক মহলের আপত্তি ছিল, সেই ধারাগুলোর আমূল পরিবর্তন করা হয়েছে। যেসব প্রশ্ন উত্থাপন করা হয়েছে, এইটা সাইবার সিকিউরিটি অ্যাক্টের অপব্যাখ্যা।’ 

আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মজনু মিয়া এতে সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, স্কুল পরিচালনা কমিটির সভাপতি শফিকুল ইসলাম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল হোসেন প্রমুখ। 

ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ পরিবর্তন করে জাতীয় সংসদে ‘সাইবার নিরাপত্তা আইন’ নামের নতুন যে আইন পাস হয়েছে, সেখানে পুলিশকে বিনা পরোয়ানায় তল্লাশি ও গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হয়েছে। এ কারণে নতুন এই আইনের মাধ্যমেও মানবাধিকার লঙ্ঘনের সুযোগ রয়ে গেছে বলে সংশ্লিষ্ট বিভিন্ন মহল মনে করছে।

সর্বশেষ
জনপ্রিয়