ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

চাঁদপুরের শাহরাস্তিতে ‘বীর নিবাস’ পাচ্ছেন ১০ মুক্তিযোদ্ধা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ২২ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুরের শাহরাস্তি উপজেলাতে ১০ মুক্তিযোদ্ধা পরিবার সরকারি ঘর পাচ্ছেন। এরই মধ্যে ৭৩২ বর্গফুটের এ ঘরগুলো নির্মাণে দরপত্রের মাধ্যমে ঠিকাদার নিযুক্ত করা হয়েছে।

জানা গেছে, মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না সরকারের এমন প্রতিশ্রুতি বাস্তবায়নে সারাদেশে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, শহিদ-প্রয়াত বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী ও সন্তানদের জন্য ৩০ হাজার পাকাঘর নির্মাণ করা হবে। এর ধারাবাহিকতায় শাহরাস্তি উপজেলায় ১ম পর্যায়ে ১০ মুক্তিযোদ্ধা পরিবার পাচ্ছেন এ ঘর।

১৪ লাখ ১০ হাজার ৩৪২ টাকা ব্যয়ে নির্মিতব্য প্রতিটি বাড়ির রং হবে জাতীয় পতাকার রং লাল-সবুজের সমন্বয়ে। এসব বাড়ির নাম হবে ‘বীর নিবাস’। প্রতিটি বাড়ির আয়তন হবে একই সমান (৭৩২ বর্গফুট)। দুই কক্ষ, বারান্দাসহ একতলা বিশিষ্ট প্রতিটি বাড়িতে থাকবে আলাদা বাথরুম ও টিউবওয়েল।

শাহরাস্তি উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবু ইসহাক জানান, শাহরাস্তি পৌরসভার নিজমেহার, কাজিরকাপ, সূয়াপাড়া, টামটা দক্ষিণ ইউনিয়নের সোনাচোঁ, টামটা, আলীপুর, মেহের উত্তর ইউনিয়নের তারাপুর ও চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী গ্রামের ১০ জন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার বীর নিবাস পাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন (ইউএনও) জানান, বীর নিবাস প্রদানে লটারির মাধ্যমে ১০ জন মুক্তিযোদ্ধা পরিবার নির্ধারণ করা হয়েছে। পাকা ঘরগুলো নির্মাণের লক্ষ্যে ইতোমধ্যে দরপত্র আহ্বানের মাধ্যমে ঠিকাদার নিযুক্ত করা হয়েছে। শিগগিরই তাদের কার্যাদেশ দানের মাধ্যমে বীর নিবাস নির্মাণ কাজ শুরু করা হবে। দ্রুতই এসব কাজ শেষ  হবে।

সর্বশেষ
জনপ্রিয়