ঢাকা, সোমবার   ০২ অক্টোবর ২০২৩ ||  আশ্বিন ১৭ ১৪৩০

গোল করে এমএলএসের অভিষেক রাঙালেন মেসি, জিতল মায়ামি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৩, ২৭ আগস্ট ২০২৩  

গোল করে এমএলএসের অভিষেক রাঙালেন মেসি, জিতল মায়ামি

গোল করে এমএলএসের অভিষেক রাঙালেন মেসি, জিতল মায়ামি

মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক ম্যাচেই গোল পেয়েছেন লিওনেল মেসি। আর তাতেই নিউইয়র্ক রেডবুলের বিপক্ষে ২-০ গোলে জিতেছে ইন্টার মায়ামি। দলের হয়ে অন্য গোলটি করেছেন ডিয়েগো গোমেজ।

এদিন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকাকে প্রথম একাদশে মেসিকে রাখেননি কোচ টাটা মার্টিনো। তবে দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে ঠিকই তাকে মাঠে নামানো হয়। তাতেই এমএলএসে অভিষেক হয় ফুটবলের খুদে জাদুকরের। আর সেই অভিষেক ম্যাচটিও লিগস কাপ ও ইউএস ওপেনের মতো গোল দিয়ে রাঙালেন। শুধু তাই নয়, এ নিয়ে মায়ামির জার্সিতে টানা ৯ ম্যাচে গোল করলেন মেসি। এই মুহূর্তে তার গোলের সংখ্যা ১১টি।

রেডবুলের বিপক্ষে ম্যাচের শুরুটা ভালো ছিলো না মেসিবিহীন ইন্টার মায়ামির। প্রথম ৩০ মিনিটে প্রতিপক্ষের পোস্টে কোনো শটই নিতে পারেনি তারা। অন্যদিকে ঘরের মাঠে দারুণ খেলছিলো রেডবুল। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। খেলার ধারার বিপরীতে ৩৭ মিনিটে গোল করে মায়ামিকে লিড এনে দেন গোমেজ।

পেছনে পড়ার পর সমতায় ফিরতে জোর চেষ্টা করে নিউইয়র্ক রেড বুল। ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল তারা। প্রথমার্ধের যোগ করা সময়ে নিজেদের ডি-বক্সে ইন্টার ইন্টার মিয়ামির মিডফিল্ডার ডেভিড রুইজের হাতে বল লাগলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। তবে ভিএআরে গিয়ে বদলে যায় সে সিদ্ধান্ত। রিপ্লেতে দেখা যায় বল রুইজের হাতে নয় কাঁধে লেগেছে।

ম্যাচের ৬০তম মিনিটে ভক্তদের অপেক্ষা শেষ হয়। বদলি হিসেবে মাঠে নামেন মেসি। মেসির মাঠে নামার পর আক্রমণের ধাড় বাড়লেও ব্যবধান বাড়াতে পারছিল না মায়ামি। অবশেষে ম্যাচের ৮৯তম মিনিটে লিওনেল মেসির অসাধারণ ফিনিশিংয়ে ২-০ ব্যবধানে লিড নেয় মায়ামি। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে টাটা মার্টিনোর শিষ্যরা।

এ জয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের তলানি থেকে এক ধাপ ওপরে উঠে এল ইন্টার মায়ামি। ২৩ ম্যাচে ৬ জয় ও ৩ ড্রয়ে তাদের পয়েন্ট এখন ২১।

সর্বশেষ
জনপ্রিয়