ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১৩ ১৪২৯

খ্যাতির জন্য স্রোতের জোয়ারে গা ভাসাতে চাই না: সামিরা খান মাহি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:৩০, ২৩ জুন ২০২২  

অভিনেত্রী সামিরা খান মাহি

অভিনেত্রী সামিরা খান মাহি

সামিরা খান মাহি। অভিনেত্রী ও মডেল। আরটিভিতে আজ রাতে প্রচার হবে তাঁর অভিনীত ধারাবাহিক 'টিম ওয়েস্ট ইন্ডিজ'। এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তাঁর সঙ্গে-

বেশ বিরতির পর ধারাবাহিকে অভিনয় করছেন। 'টিম ওয়েস্ট ইন্ডিজ' এ সময়ের নাটকের চেয়ে কতটা আলাদা?

এ নাটকের গল্প অন্যান্য নাটকের চেয়ে অনেকটাই আলাদা। একটা গ্রামের ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে নাটকের গল্প। কাহিনিতে অনেক বাঁক রয়েছে। যেজন্য দর্শক আগ্রহ নিয়ে নাটকটি দেখছেন। মাইদুল রাকিবের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটির সংলাপ লিখেছেন সিফাত হোসেন। এখানে আমি অভিনয় করেছি মারজুক রাসেলের স্ত্রীর চরিত্রে। সবাই যে যাঁর জায়গা থেকে সেরা অভিনয় উপহার দিয়েছেন। টিম ওয়েস্ট ইন্ডিজকে দর্শক এত ভালোবাসবে, এত আগ্রহ নিয়ে দেখবে, যখন অভিনয় শুরু করেছিলাম তা ভাবিনি।

ঈদের নাটকে ব্যস্ত সময় কাটছে নিশ্চয়ই-

হ্যাঁ, রাফাত মজুমদার রিংকুর 'লগ ইন লগ আউট', ইমরাউল রাফাতের 'আমি বিয়ে করতে চাই', মাহমুদ দিদারের 'ফুল বউ', মাহমুদ মাহিনের 'মন বলে তুমি ফিরবে' নাটকের কাজ এরই মধ্যে শেষ করেছি। আরও কিছু নাটকে অভিনয় করার কথা রয়েছে। ঈদের আগের দিন পর্যন্ত শুটিংয়ে ব্যস্ত সময় কাটবে।

প্রায় এক বছরের ক্যারিয়ার। সমসাময়িকদের তুলনায় অল্প সময়ে অনেক কাজ করেছেন। বিষয়টি কীভাবে দেখেন?

পরিচিতি পেয়েছি বলে কখনও বাড়তি উচ্ছ্বাস প্রকাশ করি না। বরং নিজেকে ভাগ্যবান মনে করি, অনেকের ভিড়ে দর্শকের কাছে আলাদাভাবে পরিচিত হয়ে ওঠায়। এখন প্রপারলি গুছিয়ে কাজ করার চেষ্টা করছি।

আপনার কাছে দর্শকের প্রত্যাশা দিন দিন বেড়েই চলেছে। তাঁদের প্রত্যাশা পূরণ নিয়ে আলাদা করে কখনও ভাবেন?

দর্শকের ভালো লাগা-মন্দ লাগার বিষয়টি মাথায় রেখেই আমরা কাজ করি। তাই সেই কাজটি করতে চাই, যা নিজের মনকে খুশি করবে এবং দর্শকেরও ভালো লাগবে। তারকা খ্যাতির জন্য স্রোতের জোয়ারেও গা ভাসাতে চাই না। কারণ আমি তারকা নয়, অভিনেত্রী হতে চাই।

শুনেছি, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও অভিনয় করেছেন...

'চিড়' নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছি। নির্মাণ করেছেন রুকাইয়া জাহান চমক। এটি আসছে ঈদের কাজ। দুই বান্ধবীর ছোটবেলার বন্ধুত্বের গল্প নিয়ে এটি নির্মিত হয়েছে। এতে আমার বান্ধবীর চরিত্রে অভিনয় করেছেন সৌমি। মজার বিষয় হলো, নির্মাতা থেকে শুরু করে শুটিং ইউনিটের সবাই ছিলেন নারী।

অভিনয়ের ব্যস্ততায় মডেলিং কি কমিয়ে দিয়েছেন?

অভিনয়ের ব্যস্ততার জন্যই এখন মডেলিং করা হয়ে উঠছে না। তবে মডেলিং থেকে সরে আসিনি।

সর্বশেষ
জনপ্রিয়