ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

কুড়িগ্রামে বন্যা-নদীভাঙন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেছেন ত্রাণ প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ২৫ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুড়িগ্রামে বন্যা ও ভাঙনকবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ী বাজারে তিনি এ ত্রাণ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দি বাপ্পী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিমসহ প্রশাসনিক অন্যান্য কর্মকর্তারা।

এ সময় প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে যে দুর্যোগগুলোকে তালিকাভুক্ত করা হয়েছে তার মধ্যে নদীভাঙন একটি। এবার তেমন বন্যা না হলেও নদীভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে এসব পরিবারের তালিকা করে পাকাঘর দেয়া হবে।

তিস্তার আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত চারটি জেলার প্রত্যেকটিতে ৫০ টন চাল, ৫ লাখ করে টাকা ও চার হাজার প্যাকেট শুকনো খাবারসহ শিশু ও পশুখাদ্য দেয়া হয়েছে। এছাড়া কুড়িগ্রাম জেলা প্রশাসকের অনুরোধে বন্যা ও নদীভাঙনে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে প্রত্যেক জেলায় ১০০ বান্ডেল করে টিন দেয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়