ঢাকা, বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৭ ১৪২৮

কুষ্টিয়ায় শেখ কামাল স্টেডিয়াম নির্মাণকাজের উদ্বোধন করলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ১৪ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় শেখ কামাল স্টেডিয়াম নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল বলেন, আমরা ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পেরেছি।

এই স্টেডিয়ামটি প্রায় ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। শেখ কামাল স্টেডিয়ামে বড় বড় আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ের টুর্নামেন্ট আয়োজন করা যাবে। এ রকম স্টেডিয়াম প্রতিটি জেলায় নির্মাণ করা হচ্ছে। যেখানে ফুটবল, ক্রিকেট, ভলিবলসহ সব ধরনের খেলাধুলা করা যাবে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিশেষ অতিথি কুষ্টিয়া-১ আসনের (দৌলতপুর) সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পুলিশ সুপার মো. খাইরুল আলম উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে এ সময় কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ কুষ্টিয়া জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়ায় নির্মিত হচ্ছে খুলনা বিভাগের মধ্যে সবচেয়ে বড় ও আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত আন্তর্জাতিক মানের শেখ কামাল স্টেডিয়াম। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে ১৩ একর জায়গা নিয়ে প্রায় ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে স্টেডিয়ামটি। এটির নির্মাণ শেষ হলে কুষ্টিয়ার ক্রীড়াঙ্গনে সূচিত হবে এক নবদিগন্তের।

উল্লেখ্য, কুষ্টিয়ার এই মাঠ থেকেই গড়ে উঠেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ মিথুন, এনামুল হক, বিজয়দের মতো সব তারকা খেলোয়াড়। ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও আকরাম, আশরাফুলের মতো তারকা খেলোয়াড়দের জন্ম এই কুষ্টিয়া জেলায়।

সর্বশেষ
জনপ্রিয়