ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৬ ১৪২৮

এবার ঈদে খালেদার সাক্ষাৎ পাচ্ছেন না কোন নেতাকর্মী

প্রকাশিত: ১০:১২, ২২ জুলাই ২০২১  

খালেদা জিয়া

খালেদা জিয়া

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এবারের ঈদ কাটবে গুলশানে নিজের বাসায়। ২১ জুলাই ঈদের দিন নিজের বোন-ভাই ও ভাইয়ের স্ত্রী ছাড়া বাইরের কারও সঙ্গে সাক্ষাৎ দেননি বিএনপি নেত্রী।

দলীয় নেতাকর্মী ও খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মীদের সঙ্গে কথা বলে এমনটি জানা গেছে।

সূত্র জানায়, জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ২৫ মাস কারাগারে থাকার পর সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ কারামুক্ত হয়ে গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া। ওই দুই বছরে চারটি ঈদ কারাগার ও কারা হেফাজতে হাসপাতালে কাটে তার।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) অসুস্থ। করোনা পরিস্থিতিও খারাপ। সবমিলিয়ে ঈদের দিন বাসায়ই কাটাবেন। এদিন ভাই-বোনের সঙ্গে সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দলীয় কোনো নেতা সাক্ষাৎ পাবেন কিনা সেটা বলতে পারছি না।

দলীয় সূত্র জানায়, ১৯ জুলাই করোনা ভ্যাকসিন নেওয়ায় এমনিতেই অসুস্থ খালেদা জিয়ার কারও সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা কম। তবে বোন সেলিমা ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা সাক্ষাৎ করতে পারেন। তাদের সঙ্গে ছেলে মেয়েরাও থাকার সম্ভাবনা রয়েছে।

খালেদা জিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ফজলে এলাহী আকবর বলেন, ঈদের দিন পরিবারের সদস্যরা চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করবেন। তবে দলীয় নেতাদের সঙ্গে তার সাক্ষাতের কোনো সিডিউল নেই।

সর্বশেষ
জনপ্রিয়