ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

আজ সাত কলেজের প্রথম মেধাতালিকায় ভর্তির শেষ দিন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪২, ৫ অক্টোবর ২০২২  

আজ সাত কলেজের প্রথম মেধাতালিকায় ভর্তির শেষ দিন

আজ সাত কলেজের প্রথম মেধাতালিকায় ভর্তির শেষ দিন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রথম মেধাতালিকায় সুযোগ প্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি শেষ হচ্ছে বুধবার (৫ অক্টোবর)। 

এর আগে গত শনিবার (২৪ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছিলেন সাত কলেজের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

ড. মো. মোস্তাফিজুর রহমান বলেন, সাত কলেজের সব অনুষদের পাস করা ছাত্র-ছাত্রীরা সর্বশেষ ১২ সেপ্টেম্বর পর্যন্ত বিষয় ও কলেজ পছন্দক্রম ফরম পূরণ করেছেন। তাদের পছন্দক্রম ও নম্বরের ভিত্তিতে আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এরপর ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের চাহিদা এবং অপেক্ষমাণ তালিকা থেকে ৫ ও ১৫ অক্টোবর আরো দুটি মেধাতালিকা প্রকাশিত হবে।

গত মাসের ১২ আগস্ট (শুক্রবার) সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৯ আগস্ট (শুক্রবার) কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২৬ আগস্ট (শুক্রবার) বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, চলতি বছর অধিভুক্ত এই সাতটি কলেজে স্নাতক শ্রেণিতে মোট আসন রয়েছে ২১ হাজার ৫১৩টি। যার মধ্যে বিজ্ঞান ইউনিটের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা ৬ হাজার ৫০০টি, বাণিজ্য ইউনিটের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা ৫ হাজার ৩১০টি এবং কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা ৯ হাজার ৭০৩টি।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর (বুধবার) রাতে সাত কলেজের প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়। বর্তমানে সাত কলেজের প্রথম মেধাতালিকায় সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলমান রয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়