ঢাকা, রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

আজ মাঠে নামছে বাংলাদেশ হকি দল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৬, ২৯ আগস্ট ২০২৩  

আজ মাঠে নামছে বাংলাদেশ হকি দল

আজ মাঠে নামছে বাংলাদেশ হকি দল

ফাইভ এ সাইড মেনস ওয়ার্ল্ড কাপ কোয়ালিফাই হকি টুর্নামেন্টে আজ মাঠে নামবে বাংলাদেশ জাতীয় হকি দল। মঙ্গলবার (২৯ আগস্ট) ওমানের সালালাহ শহরে তাদের প্রতিপক্ষ প্রতিবেশী দেশ ভারত।

এশিয়ার ১১টি দলের অংশগ্রহণে আজ থেকে মাঠে গড়াচ্ছে এ আসর। যা শেষ হবে ২ সেপ্টেম্বর। দুটি গ্রুটে ভাগ হয়ে দলগুলো রাউন্ড রবিন লিগে একে অপরের মোকাবেলা করবে। এলিট পুলে রয়েছে ভারত. পাকিস্তান, মালয়েশিয়া, জাপান, বাংলাদেশ ও স্বাগতিক ওমান। অন্যদিকে চ্যালেঞ্জার পুলে খেলবে হংকং, ইন্দোনেশিয়া, আফগানিস্তান, কাজাখস্তান ও ইরান।

লাল-সবুজের দেশ তুলনামূলকভাবে বেশ শক্ত গ্রুপে পড়ছে। কাজেই প্রথমবারের মতো এ ধরণের টুর্নামেন্টে বাংলাদেশ কতটা ভাল খেলতে পারে দেখার বিষয়। গ্রুপ পর্বে বাংলাদেশ ২৯ আগস্ট ভারত, ৩০ আগস্ট পাকিস্তান ও মালয়েশিয়া এবং ৩১ আগস্ট জাপান ও স্বাগতিক ওমানের মোকাবেলা করবে।

উল্লেখ্য ফাইভ এ সাইড ওমেন্স ওয়ার্ল্ড কাপ কোয়ালিফাই হকি টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় নারী দল অষ্টম হয়েছে। চার বছর পর তারা আন্তর্জাতিক হকিতে ফেরে যথেষ্ট ভাল খেলেছে। এ ধরনের আসরে নারী দল প্রথমবারের মতো অংশগ্রহণ করে ৬ ম্যাচে ৩টি জয় ও ৩টি ম্যাচে পরাজিত হয়। ওমানের সালালাহ শহরে গত ২৫-২৮ আগস্ট এ টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়।

জাতীয় হকি দল : অসীম গোপ (অধিনায়ক), মো. সারওয়ার হোসেন, মাহবুব হোসেন, শফিউল আলম শিশির, দ্বীন ইসলাম ইমন, সারওয়ার মোর্শেদ শাওন, রাজু আহমেদ তপু ও আবেদ উল্লাহ। ম্যানেজার : আরিফুল হক প্রিন্স। কোচ : মো. জাহিদ হোসেন।

সর্বশেষ
জনপ্রিয়