ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২ ||  আষাঢ় ১১ ১৪২৯

অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার এক অনুপম দৃষ্টান্ত: মুরাদ হাসান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ১৭ জুলাই ২০২১  

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান

প্রয়াত অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার এক অনুপম দৃষ্টান্ত বলে উল্লেখ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

তিনি বলেন, দেশপ্রেম, কর্তব্যপরায়নতা ও মানুষের প্রতি মমত্ববোধের এক অনুপম দৃষ্টান্ত ছিলেন অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার। তিনি আমৃত্যু মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখা, অসাম্প্রদায়িক সমাজ ও স্বদেশ প্রতিষ্ঠার সংগ্রাম করে গেছেন।

অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারের ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরিষাবাড়ি আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, জামালপুর আওয়ামী লীগের সভাপতি।

প্রতিমন্ত্রী বলেন, সততা ও ন্যায়পরায়নতা থেকে কখনো বিচ্যুত হননি অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার। তাই আজকের গণতান্ত্রিক বাংলাদেশকে এগিয়ে নিতে মতিয়র রহমান তালুকদারকে শুধু স্মরণ নয়, অনুসরণও করতে হবে।

মতিয়র রহমান তালুকদারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরিষাবাড়ী আওয়ামী লীগ তার কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি, কোরআনখানি, খাবার বিতরণ, মিলাদ মাহফিলও করেছে। 

এ সময় উপস্থিত ছিলেন সরিষাবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাদশা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়