ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

অনুশীলনে সাকিব, সতীর্থদের সঙ্গে করলেন বৈঠক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ২৫ আগস্ট ২০২৩  

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

ওয়ানডে ফরম্যাটে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের অধিনায়ক হয়েছেন সাকিব আল হাসান। নতুন করে দায়িত্ব নেয়ার পর বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মতো জাতীয় দলের অনুশীলন সেশনে যোগ দিয়েছিলেন তিনি।

কানাডা গ্লোবাল টি-২০ টুর্নামেন্ট এবং লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশ নিয়ে সোমবার দেশে ফেরেন সাকিব। কিন্তু গত দু’দিন কিছু প্রচারমূলক কার্যক্রম এবং টিভিসির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন টাইগার অলরাউন্ডার। 

অনুশীলনে ফিরে কোচিং স্টাফ ও খেলোয়াড়দের সঙ্গে বিশেষ বৈঠক করেন সাকিব। বিসিবির এক কর্মকর্তা জানান, ভিন্ন-ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে কিভাবে খেলতে হবে, এসব বিষয়ে বৈঠকে বিশেষ কিছু বার্তা দেওয়া হয়।

অনুশীলন সেশনে ক্রিকেটারদের পারফরমেন্সের ভিডিও দেখার পর বৈঠকে সেসব নিয়ে আলোচনাও করা হয়। অনুশীলনে খেলোয়াড়দের সাথে যুক্ত করা জিপিএস কিটের মাধ্যমে তথ্যও নেয়া হয়। 

এবারই প্রথম টাইগারদের অনুশীলন সেশনে জিপিএস প্রযুক্তি চালু করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জিপিএস প্রযুক্তিটি সব ধরণের তথ্য প্রদান ছাড়াও ক্রিকেটারদের কাজের চাপের অবস্থাও প্রকাশ করে।

একজন ক্রিকেটার অনুশীলনের সময় কতদূর দৌড়েছে বা তার হৃদস্পন্দন কত ছিল, এমনকি কত ধাপ হেঁটে ছিলো, এ সব কিছু জিপিএস-টেকনোলজির মাধ্যমে ড্রেসিং রুমে থাকা ল্যাপটপ স্থানান্তরিত হয়।

সর্বশেষ
জনপ্রিয়